সাংবাদিকতার জগতে যুগ যুগ বেঁচে থাকবেন ইহসানুল করিম: হানিফ
প্রকাশ : ২৪ মার্চ ২০২৪, ২০:১৫
সাংবাদিকতার জগতে যুগ যুগ বেঁচে থাকবেন ইহসানুল করিম: হানিফ
কুষ্টিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, ‘সাংবাদিকতার জগতে ইহসানুল করিম তাঁর সততা ও আদর্শের কারণে যুগ যুগ বেঁচে থাকবেন। তিনি বীর মুক্তিযোদ্ধা ছিলেন। শেষ জীবন পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেছেন। সাংবাদিকদের তাকে অনুসরণ করা উচিত।’


২৪ মার্চ, রবিবার দুপুরে কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারে প্রধানমন্ত্রীর প্রেস সচিব বীর মুক্তিযোদ্ধা ইহসানুল করিম হেলালের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ আরো বলেন, বর্ণাঢ্য ক্যারিয়ার ছিল ইহসানুল করিমের। তিনি সত্যবাদী ছিলেন, হাসিমুখে কথা বলতেন। তিনি দায়িত্ব পালনে অবিচল ছিলেন। সাংবাদিকতার জগতে যুগ যুগ বেঁচে থাকবেন তাঁর সততা ও আদর্শের জন্য।


হানিফ বলেন, ‘বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-সহ আন্তর্জাতিক সংবাদ সংস্থা বিবিসি, পিটিআই, ভারতের দ্য স্টেটমেন্ট ও ইন্ডিয়া টুডেসহ বিভিন্ন পত্রিকায় সাংবাদিকতার মাধ্যমে মরহুম ইহসানুল করিম সাংবাদিকতায় উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। সাংবাদিকদের তাকে অনুসরণ করা উচিত।’


অনুষ্ঠানে কুষ্টিয়ার জেলা প্রশাসক এহেতেশাম রেজা বলেন, ইহসানুল করিম সততার দৃষ্টান্ত ছিলেন। তাঁর সততা অনুকরণ করার আহ্বান জানান তিনি।


ইহসানুল করিমের সহধর্মিণী মমতাজ শিরিন করিম বলেন, মানুষকে ভালোবাসার অসম্ভব ক্ষমতা ছিল তাঁর। গাড়িচালক, পাড়ার দোকানি সবার ভালবাসা পেয়েছেন তিনি। তিনি অজাতশত্রু ছিলেন। তাঁর সততা নিয়ে আলোচনা শুনে আমরা গর্বিত।


কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া এই স্মরণসভার আয়োজন করে। কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- কুষ্টিয়ার জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কোষাধ্যক্ষ অজয় সুরেকা, অতিরিক্ত পুলিশ সুপার তারিক জুবায়ের, বিএফইউজের সহ-সভাপতি আফরোজা আক্তার ডিউসহ প্রমুখ।


বক্তারা ইহসানুল করিমের জীবনের সাফল্যগাঁথা তুলে ধরেন, তাঁর আদর্শ ধারণ করার আহ্বান জানান।


প্রসঙ্গত, ইহসানুল করিম ১৯৫১ সালের ৫ জানুয়ারি কুষ্টিয়া জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম ডিগ্রি লাভ করেন। ইহসানুল করিমকে ২০১৫ সালের ১৫ জুন প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। তাঁর নিয়োগের মেয়াদ ২০১৬ সালের ১৬ জুন তিন বছরের জন্য বাড়ানো হয়।


২০১৯ সালের ১৮ জুন আবারও তিন বছর তাঁর নিয়োগের মেয়াদ বাড়ানো হয়। সর্বশেষ ২০২২ সালের জুনে আরও একদফায় তাঁর নিয়োগের মেয়াদ দুবছরের জন্য বাড়ানো হয়।


প্রধানমন্ত্রীর প্রেস সচিব হিসেবে নিয়োগ পাওয়ার আগে, তিনি রাষ্ট্রপতির প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি ২০০৯-২০১৩ সালে জাতীয় বার্তা সংস্থা বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদকের দায়িত্ব পালন করেন। বাসসে তিনি ১৯৭২ সালে স্টাফ রিপোর্টার হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন।


বিবার্তা/এসবি/রোমেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com