উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ডেথভ্যালি: রিজভী
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১৪:০২
উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ডেথভ্যালি: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন ডেথভ্যালিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘ডামি’ সরকারের উন্নয়নের ভেলকিবাজীতে বাংলাদেশ এখন ডেথভ্যালি। অপরিকল্পিত নগরায়ণের জন্য গাছপালা বন-জঙ্গল উজার করে, নদী নালা ভরাট করে এবং তাপ ও কয়লা বিদ্যুৎকেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে। বিদেশে টাকা পাচার করে সেকেন্ড হোম তৈরি করছে। বাংলাদেশকে লুটপাটের আখড়া বানিয়েছেন শেখ হাসিনা।


২৭ এপ্রিল, শনিবার রাজধানীর পল্লবী ঈদগাহ মাঠে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যাগে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ পথচারীদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণকালে তিনি এসব কথা বলেন। সারা দেশে চলমান তীব্র দাবদাহে কারণে নগরীর পথচারীদের জন্য সাত দিনব্যাপী এ কর্মসূচির আয়োজন করেছে ঢাকা মহানগর উত্তর বিএনপি।


বিএনপির এই নেতা বলেন, সরকারের নিপীড়ন নির্যাতনের স্বীকার বিএনপি নেতাকর্মীরা। এর পরও দলের কার্যক্রম থেকে তারা সরে যায়নি। প্রধানমন্ত্রী বলেছেন, শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে। তাঁর বাবার আদর্শ নিষ্ঠার সাথে পালন করছেন। একদলীয় ভয়ংকর বাকশালের মধ্যে জনগণকে রেখেছে সরকার। নির্বাচনে ভোটারদের ভোট দিতে যেতে হয় না।


তিনি বলেন, নিপীড়ন নির্যাতনের পরও মানুষের পথচলাকে আটকাতে পারেননি। সরকার জনগণকে গ্যাস চেম্বারের মধ্যে বন্দি রাখতে চায়। কয়লা পুড়িয়ে তাপবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করার কারণে ফল গাছে এখন আর ফল ধরছে না। ঢাকা শহরের বাইরে ৫৩ শতাংশ জায়গায় বিদ্যুৎ নেই।


রিজভী বলেন, ডলার সংকটে বিদেশ থেকে পণ্য আমদানি করতে পারছে না সরকার। বাংলাদেশ ব্যাংকে কী হয়েছে জাতি জানতে চায়। কেন সাংবাদিকদের ভেতরে ঢুকতে দিচ্ছে না।


এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, মুখে মুখে তারা (আওয়ামী লীগ) পাকিস্তানের বিরোধীতা করেন। কয়েকদিন আগে তাদের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় তারা বলছেন, পাকিস্তান তাদের উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় গদগদ। আসলে ওবায়দুল কাদের সাহেবরা দ্বিচারিতা নীতি অবলম্বন করেছেন।


জাতীয় সংসদকে ‘এন্টারটেইনমেন্ট হাউজে’ পরিণত করা হয়েছে উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, সত্য বললেই জেলে পুড়ে দেয়া হয়। স্বাধীনতার ৫২ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে। দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে দেশটাকে উজার করে দেয়া হয়েছে। সারা দেশকে বানানো হয়েছে লীগময়।


ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক ডা. ফরহাদ হালিম ডোনার সভাপতিত্বে এবং সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন– কেন্দ্রীয় নেতা তাবিদ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামান, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, আব্দুর রাজ্জাক প্রমুখ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com