৩ দিনব্যাপী 'ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার' শুরু কাল
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪, ১১:৫১
৩ দিনব্যাপী 'ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার' শুরু কাল
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের অন্যতম বৃহত্তম পর্যটন মেলা বিমান বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার-২০২৪ (বিটিটিএফ) শুরু হচ্ছে আগামী ১ ফেব্রুয়ারি থেকে।


রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত ৩ দিনব্যাপী আন্তর্জাতিক এই মেলার আয়োজন করছে দেশের পর্যটন শিল্পের শীর্ষ স্থানীয় বাণিজ্য সংগঠন ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব)। মেলার টাইটেল স্পন্সর হিসেবে থাকছে বাংলাদেশের জাতীয় বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড।


মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান টোয়াবের পরিচালক (বাণিজ্য ও মেলা) মো. আনোয়ার হোসেন। এতে সভাপতিত্ব করেন টোয়াব সভাপতি এবং বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের গভর্নিং বডির সদস্য শিবলুল আজম কোরেশী।


অনুষ্ঠানে জানানো হয়, মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা, তবে ছাত্র-ছাত্রী ও মুক্তিযোদ্ধাদের জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত থাকবে।


মেলার প্রেক্ষাপট ও সার্বিক প্রস্তুতি তুলে ধরে আনোয়ার হোসেন জানান, এবারের মেলা আগের বছরের তুলনায় অনেক আকর্ষণীয় ও জাঁকজমকপূর্ণ করার উদ্যোগ নেওয়া হয়েছে। এই মেলার সার্বিক সহযোগিতায় রয়েছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, বাংলাদেশ পর্যটন করপোরেশন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, বাংলাদেশ ট্যুরিস্ট পুলিশ এবং এফবিসিসিআই।


তিনি বলেন, ইতোমধ্যে বিভিন্ন দেশের জাতীয় পর্যটন সংস্থা ও ট্যুরিজম অ্যাসোসিয়েশন তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। এছাড়া ভারত, নেপাল, মালদ্বীপ, সিঙ্গাপুর, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত এবং তুরস্কের ট্যুর অপারেটর ও ট্রাভেল এজেন্টরা অংশগ্রহণ করছে। আন্তর্জাতিক ও দেশি এয়ারলাইন্স, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনার, হসপিটাল প্রদর্শক হিসেবে অংশগ্রহণ করেছে।


টোয়াব পরিচালক বলেন, মেলায় ৩টি হলে ১২টি প্যাভিলিয়নসহ ১৪৬টি স্টল থাকবে। মেলায় সাইড লাইন ইভেন্ট হিসেবে থাকবে বি টু বি সেশন, সেমিনার ও রাউন্ড টেবিল ডিসকাসন। এছাড়া মেলায় আগত দর্শনার্থীদের জন্য প্রতিদিন সাংস্কৃতিক আয়োজন এবং দেশের পর্যটন গন্তব্যের ওপর প্রামণ্যচিত্র প্রদর্শিত হবে। এছাড়া থাকবে আকর্ষণীয় র‍্যাফেল ড্র, পুরস্কার।


এসময় টোয়াবের সভাপতি শিবলুল আজম কোরেশী বলেন, টোয়াব বাংলাদেশের পর্যটন শিল্পের। শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন এবং বিটিটিএফ বাংলাদেশের সবচেয়ে বড় ও জনপ্রিয় পর্যটন মেলা। পর্যটন সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং এর টেকসই উন্নয়ন এই মেলার প্রধান উদ্দেশ্য।


তিনি আরও বলেন, আমরা আশা করছি যে এবারের পর্যটন মেলা ব্যবসায়ী, দেশি-বিদেশি পর্যটক এবং পর্যটন শিল্প সংশ্লিষ্ট সবার মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি করবে। এই মেলা বাংলাদেশের পর্যটন শিল্পের প্রসার ঘটাবে এবং দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন মেলার হসপিটালিটি পার্টনার ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জেনারেল ম্যানেজার অশ্বিনী নায়ার, মেলার হসপিটালিটি পার্টনার প্যান প্যাসিফিক সোনারগাঁও ঢাকার ডাইরেক্টর অব সেলস অ্যান্ড মার্কেটিং ফারিয়াজ মোর্শেদ চৌধুরী, হসপিটালিটি পার্টনার রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের এক্সিকিউটিভ ডাইরেক্টর শাহিদ হামিদ।


সংবাদ সম্মেলনে টোয়াবের প্রথম সহ-সভাপতি মো. এ রউফ, টোয়াবের সহ-সভাপতি সাহেদ উল্লাহ, টোয়াবের পরিচালক (জনসংযোগ) সোহানুর রহমান স্বপন, পরিচালক (আন্তর্জাতিক সম্পর্ক) মনসুর আলম পারভেজ, পরিচালক (প্রশিক্ষণ ও গবেষণা) আবুল ফয়সাল মো. সায়েম, পরিচালক (আইন বিষয়ক) নূরুজ্জামান সুমন, পরিচালক সজীবুল-আল-রাজীব, পরিচালক এস এম বিল্লাল হোসেন সুমন, পরিচালক ইব্রাহীম খলিল নোমান, পরিচালক সাইফুল ইসলাম, বিটিটিএফ স্টিয়ারিং কমিটির কনভেনার ও সদস্যরা এবং টোয়াবের সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com