রুমার সোনালী ব্যাংক থেকে কোনো টাকা লুট হয়নি: সিআইডি
প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪, ১৯:০৬
রুমার সোনালী ব্যাংক থেকে কোনো টাকা লুট হয়নি: সিআইডি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বান্দরবানের রুমা উপজেলার সোনালী ব্যাংকের শাখা থেকে কোনো টাকা লুট হয়নি। মঙ্গলবার (২ এপ্রিল) রাতে ডাকাতি হওয়া ওই ব্যাংকের ভল্ট অক্ষত আছে বলে জানিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ।


৩ এপ্রিল, বুধবার বিকেলে সিআইডির চট্টগ্রাম অঞ্চলের বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ জানান, সিআইডির চট্টগ্রাম ও কক্সবাজার ইউনিটের দুটি দল রুমায় গিয়ে বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। পরে ব্যাংকের ভল্ট খুলে সব টাকা গুনে দেখা হয়। গতকাল মঙ্গলবার ভল্টে রাখা ১ কোটি ৫৯ লাখ ৪৬ হাজার টাকার পুরোটাই সেখানে রয়েছে।


তিনি আরও বলেন, দুটি চাবি একসঙ্গে দিয়ে ভল্ট খুলতে হয়। কোনো কারণে অস্ত্রধারী ব্যক্তিরা হয়তো ভল্ট খুলতে পারেননি।


উল্লেখ্য, বান্দরবানের রুমায় নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যরা গতকাল রাতে সোনালী ব্যাংকের শাখায় ডাকাতির চেষ্টা করেন।


পুলিশ ও স্থানীয়রা জানায়, পাহাড়ের সশস্ত্র গ্রুপ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক সদস্য গতকাল রাতে রুমা বাজারে এসে মসজিদ ও ব্যাংক ঘেরাও করে। এ সময় তারা সেখানকার সবাইকে জিম্মি করে এবং ডিউটি পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের থেকে ২টি এসএমজি (লাইট মেশিনগান) ও ৬০টি গুলি, ৮টি চীনা রাইফেল ও ৩২০টি গুলি এবং ৪টি শটগান ও ৩৫টি কার্তুজ ছিনিয়ে নেয়। ঘটনাস্থল থেকে যাওয়ার সময় তারা ব্যাংকের ওই শাখার ম্যানেজারকে সঙ্গে করে নিয়ে যায়। আজ বিকেল পর্যন্ত তাঁর কোনো খোঁজ পাওয়া যায়নি।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com