শহরের সব নাগরিক সুবিধা গ্রামে পৌঁছে দেয়া হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী
প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৫
শহরের সব নাগরিক সুবিধা গ্রামে পৌঁছে দেয়া হচ্ছে: স্থানীয় সরকার মন্ত্রী
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, মানুষ এখন বিচ্ছিন্ন নয়। উন্নয়নের কারণে আমরা পাহাড় ও সমতলের মানুষ এগিয়ে যাচ্ছি। দেশের অবকাঠামো খাতে উন্নয়নে প্রধানমন্ত্রী চমক দেখিয়েছেন। দেশের প্রতিটি গ্রামে শহরের সব নাগরিক সুবিধা পৌঁছে দেওয়া হচ্ছে।


স্থানীয় সরকারকে শক্তিশালী করলে দেশ সুষম উন্নয়নের ছোঁয়া পাবে। বাংলাদেশ এখন অপার সম্ভাবনার দেশ। আমাদের বিশাল জনসংখ্যা রয়েছে। এই জনসংখ্যাকে দারিদ্র্যের হাত থেকে মুক্ত করে জনসম্পদ হিসেবে ব্যবহার করলে ২০৪১ সালের আগেই আমরা সোনার বাংলায় পরিণত হব।


বান্দরবানের লামায় প্রায় ৬ কোটি ১৮ লক্ষ ৭৭ হাজার টাকা ব্যয়ে নবনির্মিত উপজেলা পরিষদের ভবন উদ্বোধন করেছেন স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি।


৪ ফেব্রুয়ারি, শনিবার সকালে প্রধান অতিথি হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে সঙ্গে নিয়ে এই ভবন উদ্বোধন করেনস্থানীয় সরকার মন্ত্রী। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে জনসভায় যোগ দেন দুই মন্ত্রী।


এসময় বিশেষ অতিথির বক্ত্যব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, মানুষের স্বপ্ন বাস্তবায়ন করেন। এলজিইডির অর্থায়নে এলাকায় ৬৮ কোটি ১৮ লক্ষ এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২শ কোটি টাকার উন্নয়ন করেছে। এসময় তিনি আগামী নির্বাচনে বান্দরবান আসন পুনরায় শেখ হাসিনাকে উপহার দেয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।


এসময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব মুহম্মদ ইব্রাহিম, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, জেলা প্রশাসক কার্যালয়ের উপপরিচালক মো. লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর, ৩২ আনসার ব্যাটালিয়ানের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মদ মহসিন, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, বান্দরবান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, লামা পৌর মেয়র জহিরুল ইসলাম, বান্দরবান এলজিইডির প্রকৌশলী জিয়াউল ইসলাম মজুমদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মুহাম্মদ ইয়াসির আরাফাত, উপজেলা নির্বাহী অফিসার মোস্তফা জাবেদ কায়সারসহ বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/নয়ন/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com