দেশে চালু হলো শতভাগ রিসাইকেল পণ্যে তৈরি কাপড়ের ব্র্যান্ড
প্রকাশ : ১৭ মার্চ ২০২৩, ০৮:৪৫
দেশে চালু হলো শতভাগ রিসাইকেল পণ্যে তৈরি কাপড়ের ব্র্যান্ড
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে প্রথমবারের মতো প্রায় শতভাগ রিসাইকেল করা পণ্য দিয়ে তৈরি কাপড়ের ব্র্যান্ডের যাত্রা শুরু হয়েছে। বুধবার রি/ড্রেস নামের ফ্যাশন ব্র্যান্ডটি চালু হয়।


রি/ড্রেসের কাপড় ও ডিজাইনে তৈরি পোশাকগুলো ফ্রেন্ডশিপ কালারস অব দ্য চার্স ও ইয়েলোতে পাওয়া যাবে। শিগগিরই আড়ংয়ের তেজগাঁও মাল্টি-ব্র্যান্ড আউটলেটে রি/ড্রেসের কাপড়গুলো পাওয়া যাবে। 


প্লাস্টিকের বোতল এবং সুতার বর্জ্য থেকে উৎপাদিত নরম এ কাপড় বাতাস চলাচল করতে পারে এমন বুননে তৈরি। বাংলাদেশকে বিশ্বের অন্যতম বৃহৎ তুলা রিসাইক্লিং কেন্দ্র হিসেবে পরিচিত করার লক্ষ্যে কাজ করছে এ ফ্যাশন ব্র্যান্ডটি।


এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফেলে দেয়া বিভিন্ন পণ্য রিসাইকেল করে প্রায় উন্নতমানের কাপড় তৈরির জন্য রি-ড্রেস স্থানীয় রি-সাইক্লিং কারখানা এবং গার্মন্টেসগুলোর সঙ্গে কাজ করছে। এ কাপড়ের শতভাগ ফাইবার (কিছু কাপড়ে ৫% বা তার কম নন-রিসাইকেল ফাইবার থাকতে পারে) এবং ৪০% তুলা রিসাইকেল করা। এতে কিছু প্লাস্টিকের বোতল রিসাইকেল করে তৈরি পলিয়েস্টারও মেশানো হয়। প্লাস্টিকের বোতল এবং সুতির বর্জ্য থেকে উৎপাদিত নরম এই কাপড় বাতাস চলাচল করতে পারে এমন বুননে তৈরি। এই কাপড়ে তৈরি রি/ড্রেসের পোশাকগুলো নারী-পুরুষ উভয়ের জন্যই উপযোগী।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com