শিরোনাম
বড়দিনে মোমের আলোয় সাজুক ঘর
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩, ১০:২৪
বড়দিনে মোমের আলোয় সাজুক ঘর
লাইফস্টাইল ডেস্ক
প্রিন্ট অ-অ+

বড়দিনের বিশেষ আকর্ষণ নিজের সাজগোজের পাশাপাশি ঘরকেও বর্ণিল সাজে সাজানো। সেটা হতে পারে লাইট, মরিচ বাতি কিংবা মোমবাতিতে। এবার তাহলে সাধারণ মোমবাতিকে অসাধারণ করে সাজিয়ে তুলুন আপনি নিজেই।


হার্ট ফিলড ক্যানডেল: মোমবাতি ডেকোরেট করতে প্রথমেই লাগবে বিভিন্ন সাইজের মোমবাতি। এ ক্ষেত্রে আপনি আপনার চাহিদা অনুযায়ী বিভিন্ন ধরন ও আকারের সাদা, লাল, বেগুনিসহ নানা রঙের মোমবাতি কিনে নিন। এবার দরকার কাঁচি, একটা স্টিল বা পিতলের চামচ আর কালার পেপার।


ডেকোরেট করার পদ্ধতি : প্রথমেই কালার পেপারটিকে কয়েকটি ভাঁজে ভাঁজ করে নিন। এ ক্ষেত্রে বারবার কাটার থেকে একবারে বেশি ভাঁজ করে কেটে নিলে ঝামেলা কম হবে। পেপারটিকে বড় ও ছোট এই দুই সাইজের হার্ট শেইপে কেটে নিন। এবার একটা স্টিল বা পিতলের চামচ হালকা গরম করে তার ওপর কেটে রাখা হার্ট শেইপের কাগজ বসান। এর পর চামচটি মোমবাতিতে চেপে ধরুন। কয়েক সেকেন্ড পর দেখা যাবে কাগজটি মোমের সঙ্গে আঁটকে গেছে। এভাবে একে একে সব সাইজের কাগজগুলো বসান। মোমবাতি জমতে দিন। ব্যস, তৈরি হয়ে গেল হদয়পূর্ণ মোমবাতিটি।


রেড ড্রপস: এবার দরকার কিছু লাল রঙের মোম আর সাদা রং।


ডেকোরেট করার পদ্ধতি : এ ধরনের মোমবাতি দেখে তৈরি করা কঠিন মনে হলেও আসলে খুবই সোজা। এ জন্য আপনার তেমন কিছু প্রয়োজনও হবে না। বাজারে নানা রঙের মোমবাতি কিনতে পাওয়া যায়। টকটকে লাল একটা মোমবাতি কিনে নিন। এর পর তার গোড়ার দিকে সাদা রং দিয়ে নকশা করে দিন। এ ধরনের মোম খাবার টেবিলে খুব ভালো মানিয়ে যায়।


গ্রিন লিভস ক্যানডেল : লাগবে সাদা মোমবাতি, কিছু ঘাস আর একটি স্টিলের চামচ।


ডেকোরেট করার পদ্ধতি : প্রথমেই ঘাসগুলোকে নানা আকারে ছিঁড়ে নিন। এবার মোমের ওপর ঘাস রেখে তার ওপর হালকা গরম চামচ কয়েকবার টেনে নিন। এভাবে বড়-ছোট সাইজের ঘাসগুলোকে একে একে বসিয়ে নিন। ড্রয়িং, ডাইনিংসহ সব ধরনের ঘরেই অনায়াসে রাখতে পারেন গ্রিন লিভস ক্যানডেল। এবার তবে দামি মোম নয়, আপনার ঘর সাজুক নিজের হাতে তৈরি বাহারি মোমে। নিজের এই সৃষ্টিতে সবাইকে চমকে দেয়ার সঙ্গে সঙ্গে আত্মতৃপ্তিতে কাটুক এই বড়দিন।


বিবার্তা/মাসুম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com