কলকাতা বিমানবন্দরে গুলি, সিআইএসএফ সদস্যের আত্মহত্যা
প্রকাশ : ২৮ মার্চ ২০২৪, ১৮:৫০
কলকাতা বিমানবন্দরে গুলি, সিআইএসএফ সদস্যের আত্মহত্যা
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

দিনের শুরুতেই হঠাৎ গুলির শব্দে কেঁপে উঠল কলকাতা বিমানবন্দর চত্বর। বিমানবন্দরের ৫ নম্বর গেটে ওয়াচ টাওয়ারে কর্তব্যরত সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়ে শ্রী বিষ্ণু (২৫) নামে এক সিআইএসএফ জওয়ান আত্মহত্যা করেছেন।


২৮ মার্চ, বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে।


জানা যায়, কলকাতা বিমানবন্দরে সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্সের (সিআইএসএফ) এক সদস্য গুলি করে আত্মহত্যার চেষ্টা করেন। গুলিটি তার গলায় লাগে। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় চিনার পার্ক এলাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এসময় তার পাশে থাকা ইনস্যাস রাইফেল উদ্ধার করা হয়েছে।


প্রাথমিক তদন্তে জানা যাচ্ছে, আত্মঘাতী হতেই গুলি চালিয়েছিলেন জওয়ান।


নিহত শ্রী বিষ্ণু দুবছর আগে সিআইএসএফ-এর চাকরিতে যোগ দেন। তার বাড়ি তেলাঙ্গানায়। বৃহস্পতিবার সকালে তিনি বিমানবন্দরের পাঁচ নম্বর গেটের টাওয়ারে নিরাপত্তার দায়িত্বে ছিলেন।


জানা গেছে, কর্মরত অবস্থায় নিজের বন্দুক দিয়ে নিজেকে গুলি করেন বিষ্ণু। বিষ্ণুর থুতনির নিচে গুলি লাগে। এ ঘটনাটি ঘটে ভোর ৫টার দিকে। গুলির আওয়াজ শুনে আশপাশের জওয়ানরা ৫ নম্বর গেটের টাওয়ারে উঠে বিষ্ণুকে উদ্ধার করেন।


এই সিআইএসএফ সদস্য কেন আত্মহত্যার চেষ্টা করেছেন তা এখনও স্পষ্ট নয়। আত্মহত্যার কারণ জানতে ইতোমধ্যে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। বিধাননগর পুলিশ কমিশনারেট ও সিআইএসএফ কর্মকর্তারা পৃথকভাবে বিষয়টি খতিয়ে দেখছেন।


বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে খবর, আদতে তেলঙ্গানার বাসিন্দা ওই সিআইএসএফ জওয়ান আত্মঘাতী হতেই সম্ভবত নিজের সার্ভিস রাইফেল থেকে গুলি চালিয়েছিলেন। গুলিটি তার গলায় লাগে। কিন্তু ঠিক কী কারণে গুলি চালান তিনি? সেটি এখনও স্পষ্ট নয়। বিধাননগর কমিশনারেটের তরফে তদন্ত শুরু হয়েছে। পুলিশের ধারণা, এই ব্যাপারে তাঁর মোবাইল ফোন থেকে কোনও সূত্র মিলতে পারে। যদিও, কর্তব্যরত অবস্থায় সিআইএসএফ জওয়ানদের মোবাইল ফোন ব্যবহার করা নিষেধ। সেই জন্য যখন এই ঘটনা ঘটে, তখন তার কাছে মোবাইল ফোন ছিল না বলেই খবর। তাই তাঁর সহকর্মীদের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে বলে খবর। শ্রী বিষ্ণুর পরিবারের সঙ্গেও কথা বলা হচ্ছেও শোনা গিয়েছে।


প্রাথমিকভাবে জানা গেছে, আহত জওয়ানের বাড়ি তেলঙ্গানায়। ইতোমধ্যেই তার পরিবারকে খবর দেয়া হয়েছে। নিয়ম অনুযায়ী, কর্তব্যরত অবস্থায় সিআইএসএফ জওয়ানেরা মোবাইল ফোন ব্যবহার করতে পারেন না। তবে তার মোবাইল ফোন পাওয়া গেলে অনেক রহস্যের জট খুলতে পারে বলে মনে করছেন তদন্তকারীরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com