সড়ক দুর্ঘটনায় আহত ইসরায়েলের জাতীয় নিরাপত্তামন্ত্রী
প্রকাশ : ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৫
সড়ক দুর্ঘটনায় আহত ইসরায়েলের জাতীয় নিরাপত্তামন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

সড়ক দুর্ঘটনায় ইসরায়েলের উগ্রপন্থি নেতা ও জাতীয় নিরাপত্তামন্ত্রী বেন গভির আহত হয়েছেন। দুর্ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। এই ঘটনার তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে ইসরাইলের পুলিশ।


শুক্রবার (২৬ এপ্রিল) ইসরায়েলি পুলিশের বরাতে এসব তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।


ইসরায়েলি সংবাদমাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিওতে দেখা গেছে, যে গাড়িতে করে বেন গিভির যাচ্ছিলেন সেটি উল্টে পড়ে আছে।


ইসরায়েলের গণমাধ্যম জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার (২৬ এপ্রিল) তেল আবিবের কাছের রামলি শহর থেকে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। ওই শহরে ১৯ বছরের এক তরুণীকে ছুরিকাঘাত করা হয়েছিল। তাকে দেখতেই দেখতেই সেখানে গিয়েছিলেন তিনি।


ইসরায়েলের কেন্দ্রীয় বিভাগীয় পুলিশ প্রধান আবি বাইতন বলেছেন, মানসিক ভারসাম্যহীন ২১ বছর বছর বয়সী এক যুবক ১৯ বছর বয়সী এক তরুণীর ওপর ছুরি দিয়ে হামলা চালায়। পরে ওই অভিযুক্ত যুবক যখন পালিয়ে যাচ্ছিলেন তখন তাকে লক্ষ্য করে গুলি ছোড়েন এক বেসামরিক ব্যক্তি। ওই গুলির আঘাতে তার মৃত্যু হয়।


ইসরায়েলের বর্তমান প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর জোট সরকারে যেসব মন্ত্রী রয়েছেন তার মধ্যে বেন গভির সবচেয়ে উগ্রপন্থি। সম্প্রতি ইসরায়েলে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার পর ইরানে সর্বাত্মক হামলা চালানোর পক্ষে অভিমত দিয়েছিলেন তিনি। বেন গভির মুসল্লিদের পবিত্র আল-আকসা মসজিদে অবৈধভাবে একাধিকাবার প্রবেশ করে উত্তেজনা সৃষ্টি করেছেন। এছাড়া সাধারণ ফিলিস্তিনিদের বিরুদ্ধে প্রায়ই বিভিন্ন বিতর্কিত কথা বলেন তিনি।


এছাড়া গাজা থেকে ফিলিস্তিনিদের অন্যত্র সরিয়ে নেওয়ার পক্ষেও তিনি। সেখানে পুনরায় ইহুদি বসতি স্থাপনের পক্ষে চলা প্রচারণাকেও সমর্থন করেন বেন গভির।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com