দেশের মাটিতে পা রাখা মাত্রই গ্রেফতার কুয়েতের সাবেক মন্ত্রী
প্রকাশ : ০৭ মে ২০২৪, ১৬:০১
দেশের মাটিতে পা রাখা মাত্রই গ্রেফতার কুয়েতের সাবেক মন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

কুয়েতে দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত সাবেক এক মন্ত্রী বিদেশ থেকে ফিরে দেশের মাটিতে পা রাখা মাত্র গ্রেফতার হয়েছেন। গ্রেফতার মোবারক আলারৌ (৪৬) ২০২১ সালের ডিসেম্বর থেকে ২০২২ সালের আগস্ট পর্যন্ত দেশটির সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রী ছিলেন। তার আগে আইনজীবী ছিলেন তিনি। মন্ত্রী থাকাকালীন দুর্নীতির অভিযোগে দণ্ডাদেশ দেয়া হয়েছিল তাকে।


আলারৌয়ের বিরুদ্ধে মন্ত্রী থাকাকালে নিয়মনীতির তোয়াক্কা না করে নিজের পছন্দের কোম্পানিকে সরকারি টেন্ডার পাইয়ে দেওয়া, সরকারি তহবিলের অর্থ লোপাট এবং সংবাদমাধ্যমে অন্যায়ভাবে প্রভাব বিস্তারের চেষ্টার অভিযোগ রয়েছে।


এসব অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় গত নভেম্বরে তাকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছিলেন কুয়েতের একটি আদালত।তবে ২০২২ সালের আগস্টে মন্ত্রিত্ব চলে যাওয়ার পর পরই দেশত্যাগ করায় এতদিন ধরাছোঁয়ার বাইরে ছিলেন তিনি। একই মামলায় কুয়েতের একটি মন্ত্রণালয়ের একজন আন্ডার সেক্রেটারি এবং সরকারি সংস্থা ফেডারেশন অব কো-অপারেটিভ সোসাইটির সাবেক প্রধানকেও একই সাজা দিয়েছেন আদালত। সেইসঙ্গে যে কোম্পানিকে আলারৌ এবং তার সহযোগীরা টেন্ডার পাইয়ে দিয়েছিলেন, সেটির কার্যক্রমও বন্ধ ঘোষণা করা হয়েছে।


সোমবার আলারৌ দেশে ফিরে কুয়েতের আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখামাত্র তাকে বিমানবন্দর পুলিশ গ্রেফতার করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে কুয়েতের দৈনিক আল কাবাস।


আলারৌর আইনজীবীরা অবশ্য তার সাজা মওকুফের জন্য আপিল করেছেন। আগামী ৩০ মে সেই আপিলের ওপর শুনানি হবে।


উল্লেখ্য, প্রশাসনকে দুর্নীতিমুক্ত রাখতে সম্প্রতি জোর অভিযান শুরু করেছে কুয়েত।


সূত্র : গালফ নিউজ


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com