৭ হাজার নতুন কর্মসংস্থান আমিরাতে
প্রকাশ : ০২ জুলাই ২০২৩, ২০:০৩
৭ হাজার নতুন কর্মসংস্থান আমিরাতে
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

মধ্যপ্রাচ্যের উপসাগরীয় অঞ্চলের দেশ সংযুক্ত আরব আমিরাতের অভিজাত আবাসিক হোটেলগুলোতে চলতি বছরই অন্তত ৭ হাজার নতুন কর্মসংস্থান হতে যাচ্ছে। নতুন এসব চাকরিতে তথ্যপ্রযুক্তি (আইটি), মার্কেটিং, ফিন্যান্স এবং ম্যানেজমেন্ট বিষয়ে স্নাতক সম্পন্ন করা প্রার্থীদের গুরুত্ব দেয়া হবে।


পর্যটন বিষয়ক বৈশ্বিক সংস্থা ওয়ার্ল্ড ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম কাউন্সিলের বরাত দিয়ে রবিবার আমিরাত ভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে এ তথ্য। প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরই শুরু হবে এই নিয়োগ প্রক্রিয়া।


ম্যানজমেন্ট কন্সালটেন্সি প্রতিষ্ঠান ম্যাককিনসি অ্যান্ড কোম্পানির দুবাই শাখার প্রতিনিধি মার্গাক্স কনস্টানটিন গালফ নিউজকে এ প্রসঙ্গে বলেন, ‘আমিরাতজুড়ে এখন হসপিটালিটি বা হোটেল ব্যবসা ফুলেফেঁপে উঠছে। নতুন এই কর্মসংস্থানের উদ্যোগ তারই প্রমাণ।’


প্রসঙ্গত, প্রতি বছর আমিরাতে যে সব পর্যটক যান- তাদের প্রায় সবাই ধনী এবং তারা অভিজাত হোটেলগুলোতে থাকতে পছন্দ করেন। ফলে গত কয়েক বছরে রাস আল খাইমাহ, বুর্জ খলিফার মতো আমিরাতভিত্তিক হোটেল যেমন গড়ে উঠেছে, তেমনি রোটানা, হিলটন, র‌্যাডিসনের মতো বহুজাতিক হোটেল কোম্পানিগুলোও দেশটিতে নিজ নিজ হোটেলের শাখা খুলছে।


ফলে বাড়তে থাকা পর্যটক ও সেই সঙ্গে হোটেল বা হসপিটালিটি ব্যবসা ফুলে-ফেঁপে উঠতে থাকায় ও তথ্যপ্রযুক্তি বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ে শিক্ষিত কর্মশক্তি চাহিদা বাড়ছে দেশটিতে।


আকর্ষণীয় বেতন
গালফ নিউজের তথ্য অনুযায়ী, যে ৭ হাজার নতুন কর্মসংস্থান হচ্ছে, সেখানে পদ রয়েছে মোট ৯টি। এগুলো হলো ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম সেলস ব্যবস্থাপক, টিকেটিং এজেন্ট, হোটেল ব্যবস্থাপক, আইটি ব্যবস্থাপক, প্রহরী ব্যবস্থাপক, হোটেলের পরিচ্ছন্নতাকর্মীদের সুপারভাইজার, ক্লাব জেনারেল ম্যানেজার, হোটেল রিসেপশনিস্ট এবং স্পা ম্যানেজার।


তার মধ্যে ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম সেলস ব্যবস্থাপকের মাসিক বেতন সাড়ে ৮ হাজার থেকে ১০ হাজার দিরহাম, টিকেটিং এজেন্টের বেতন ৩ হাজার থেকে ৪ হাজার ৫০০ দিরহাম, হোটেল ম্যানেজারের বেতন ১৮ হাজার থেকে ২০ হাজার দিরহাম, আইটি ব্যবস্থাপকের বেতন ১৭ হাজার থেকে ২৬ হাজার দিরহাম, প্রহরী ব্যবস্থাপকের বেতন ৬ হাজার থেকে ৭ হাজার ৫০০ দিরহাম, পরিচ্ছন্নতাকর্মীদের সুপারভাইজারের বেতন ৫ হাজার থেকে ৬ হাজার দিরহাম, ক্লাব জেনারেল ব্যবস্থাপকের বেতন ১২ হাজার থেকে ১৫ হাজার দিরহাম, হোটেল রিসেপশনিস্টের বেতন ৪ হাজার থেকে ৫ হাজার দিরহাম এবং স্পা ম্যানেজারের বেতন ১০ হাজার থেকে ১৫ হাজার দিরহাম ধার্য করা হয়েছে।


উল্লেখ্য, বাংলাদেশি মুদ্রায় আমিরাতের এক দিরহামের মূল্য ২৯ টাকা ২৬ পয়সা।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com