বাল্যবিয়ে বন্ধ করায় কনেকে খুন করল যুবক
প্রকাশ : ১০ মে ২০২৪, ১৯:৪৫
বাল্যবিয়ে বন্ধ করায় কনেকে খুন করল যুবক
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাল্যবিয়ে বন্ধ করে দেওয়ায় ক্ষুব্ধ হয়ে কনেকে শিরশ্ছেদ করে খুন করেছে বিয়ে করতে চাওয়া যুবক।


এমন চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে ভারতের কর্ণাটকে। ১৬ বছর বয়সী ওই কনেকে শিরশ্ছেদ করে হত্যা করার পর তার কাটা মাথা নিয়ে পালিয়ে যায় যুবক। কিশোরীর মাথা খুঁজে বের করতে পুলিশ এখনো অভিযান চালাচ্ছে।


ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ১০ মে, শুক্রবার কর্ণাটকের মাদিকেরি তালুকার হামিয়ালা গ্রাম থেকে ওই যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। তবে ওই কিশোরীর মাথা এখনো উদ্ধার করা যায়নি বলে জানিয়েছে কর্ণাটক পুলিশ।


এনডিটিভি আরও জানিয়েছে, প্রকাশ নামের ৩২ বছর বয়সী ওই যুবকের সঙ্গে ১৬ বছর বয়সী কিশোরীর বিয়ের সব আয়োজন করা হয়। কিন্তু তখন বাল্যবিয়ের খবরটি শিশু কল্যাণ বিভাগের কাছে পৌঁছায়। তখন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা বিয়ের অনুষ্ঠানে যান এবং সেটি বন্ধ করে দেন। এছাড়া তারা কনের পিতা-মাতাকে হুঁশিয়ারি দেন যদি ১৮ বছরের আগে বিয়ে দেওয়া হয় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হতে পারে।


শিশু কল্যাণ বিভাগের কর্মকর্তাদের পরামর্শ শুনে কনের বাবা-মা বিয়ে স্থগিত এবং ১৮ বছর না হওয়া পর্যন্ত নিজেদের মেয়ের বিয়ে না দিতে সিদ্ধান্ত নেন।


তবে ওই যুবক এই সিদ্ধান্ত মানেননি। তিনি পরবর্তীতে কনের বাড়িতে গিয়ে তার বাবা-মার ওপর হামলা করেন। পুলিশ জানিয়েছে, ওই যুবক কনের বাবাকে লাথি মারেন এবং তার মাকে ধারালো কিছু দিয়ে আঘাত করেন। এরপর ওই কিশোরী কনেকে বাড়ি থেকে টেনে বের করে ১০০ মিটার দূরে নিয়ে যান এবং সেখানে গিয়ে নৃশংসভাবে তার শিরশ্ছেদ করে মাথা নিয়ে পালিয়ে যান।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com