উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনায় আহত ৩ বাংলাদেশি, উদ্ধার ১৫
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৬:৪৮
উড়িষ্যায় ট্রেন দুর্ঘটনায় আহত ৩ বাংলাদেশি, উদ্ধার ১৫
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উড়িষ্যার বালেশ্বরে দুর্ঘটনার কবলে পড়া করমণ্ডল এক্সপ্রেস ট্রেনটিতে বাংলাদেশিরাও ছিলেন। তাদের সংখ্যা ঠিক কত, তা জানা না গেলেও অন্তত ১৫ বাংলাদেশি যাত্রীকে দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে।


বাংলাদেশি যাত্রীদের খোঁজ নিতে এরই মধ্যে কলকাতাস্থ বাংলাদেশের উপ-দূতাবাসের তিন সদস্যের একটি দল উড়িষ্যার উদ্দেশ্যে রওয়ানা হয়েছে।


কলকাতা থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেসে দুর্ঘটনায় এখন পর্যন্ত ২৬১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছে ভারতীয় রেল কর্তৃপক্ষ।


মৃত্যের সংখ্যা ২৬১ বললেও বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৮৮ জনে পৌঁছেছে। একই তথ্য দিয়েছিল বার্তা সংস্থা রয়টার্সও এবং এএফপিও। আহতের সংখ্যা বলা হয় ১০০০। কিন্তু তাদের মধ্যে কোনও বাংলাদেশি আছে কিনা, সেটা নিশ্চিতভাবে জানাতে পারেনি কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাইকমিশন। তবে তিন জন আহত হওয়ার খবর জানা গেছে।


৩ জুন, শনিবার দুপুরে কলকাতায় ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াস বলেন, ‘কোনও বাংলাদেশি নিহত হওয়ার খবর এখনও আমরা পাইনি। আমাদের কাছে তিন জন আহত হওয়ার খবর আছে।’


তিনি আরও বলেন, ‘এছাড়া চার জন আমাদের কাছে ফোন করে জানিয়েছেন, তাদের নিকটাত্মীয় ওই ট্রেনে ছিলেন। তাদের কোনও খবর পাওয়া যাচ্ছে না। আমরা তাদের এখনও নিখোঁজ হিসেবে বিবেচিত করছি।’


তিনি বলেন, ‘আমাদের একটি দল ইতিমধ্যে রওনা হয়ে গেছে। আজ দিনশেষে আমি একটি বিস্তারিত রিপোর্ট পাবো।’


দুর্ঘটনাকবলিত ট্রেনটিতে কতজন বাংলাদেশি ছিলেন, তাদের কী অবস্থা তা জানতে ঘটনাস্থলে তিন সদস্যের একটি দল পাঠানো হয়েছে উপ-দূতাবাস থেকে।


শেষ পাওয়া খবর পর্যন্ত, মোট ১৫ জন বাংলাদেশি নাগরিককে দুর্ঘটনাকবলিত ট্রেন থেকে উদ্ধার করা হয়েছে। তবে সংঘর্ষ হওয়া দুই যাত্রীবাহী ট্রেনে মোট কতজন বাংলাদেশি ছিলেন, তা জানা যায়নি।


বিবার্তা/লিমন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com