আজ তৃতীয় মেয়াদে শপথ নিচ্ছেন এরদোয়ান
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৫:৩০
আজ তৃতীয় মেয়াদে শপথ নিচ্ছেন এরদোয়ান
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে আজ শনিবার শপথ নিতে যাচ্ছেন রিসেপ তাইয়েপ এরদোয়ান। একই দিনে তিনি তার নতুন মন্ত্রিসভাও ঘোষণা করবেন। তবে মন্ত্রিসভার শপথ আগামীকাল অনুষ্ঠিত হতে পারে। দেশটির গণমাধ্যম ও যোগাযোগ বিষয়ক প্রধান কর্মকর্তা এ কথা জানিয়েছেন।


গত ১ জুন, বৃহস্পতিবার স্থানীয় একটি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে গণমাধ্যম ও যোগাযোগ বিষয়ক প্রধান কর্মকর্তা ফাহরেটিন আলতুন এ কথা জানান। তিনি বলেন, স্থানীয় সময় বিকেল পাঁচটায় শপথ গ্রহণের পর তিনি আতাতুর্কের সমাধিস্থল পরিদর্শন করবেন। পরে তিনি শপথ অনুষ্ঠানে অংশগ্রহণকারী রাষ্ট্রপ্রধানদের জন্য একটি নৈশভোজেরও আয়োজন করবেন।


ফাহরেটিন আলতুন এ সময় সামাজিক যোগাযোগমাধ্যমগুলোকে নির্বাচনকালে একপেশে ভূমিকা পালনের জন্য অভিযুক্ত করে বলেন, এদের অধিকাংশই যুক্তরাষ্ট্রের রাজনৈতিক স্বার্থ পরিবেশন করে থাকে।


এদিকে এরদোয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে তুরস্কে গেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। গত বৃহস্পতিবার আঙ্কারার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। আজ শনিবার স্থানীয় সময় বিকেল পাঁচটায় তিনি আঙ্কারার প্রেসিডেনশিয়াল কমপ্লেক্সে এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দেবেন। পরে তিনি আঙ্কারার কানকায়া প্রাসাদে এরদোয়ান আয়োজিত একটি আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন। ৬ জুন সন্ধ্যায় রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।


বিবার্তা/লিমন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com