ইমরান খানের জামিনের মেয়াদ বাড়লো
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ১৩:০২
ইমরান খানের জামিনের মেয়াদ বাড়লো
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের জামিন মেয়াদ বাড়িয়েছে আদালত। শুক্রবার ৯ মে দেশজুড়ে সহিংসতাকে কেন্দ্র তিনটি মামলায় ২০ জুন পর্যন্ত জামিনের এ মেয়াদ বাড়ান লাহোরের সন্ত্রাসবিরোধী একটি আদালত। এর মধ্যে জিন্নাহ হাউস এবং আসকারি টাওয়ার ভাঙচুরের মামলাও রয়েছে। দেশটির সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।


ডন জানায়, গত ৯ মে দেশটির সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআইয়ের চেয়ারম্যান ইমরান খানকে আল-কাদির দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করে দেশটির দুর্নীতিদমন বিরোধী সংস্থা। এর পরই দেশজুড়ে সহিংসতা ছড়িয়ে পড়ে। এতে কমপক্ষে আট ব্যক্তি নিহত এবং প্রায় ২৯০ জন আহত হন।


এ সময় দেশটির সামরিক ও বেসামরিক স্থাপনায় হামলা এবং লুটপাটের ঘটনা ঘটে। বিক্ষোভকারীরা তখন জিন্নাহ হাউস নামে পরিচিত লাহোরের কর্পস কমন্ডারের বাড়িতে হামলা চালায়। সেই সঙ্গে রাওয়ালপিন্ডির জেনারেল সদর দফতরের একটি গেটও ভেঙে ফেলে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে পরবর্তী সময়ে দেশজুড়ে থাকা ১৯ শ’য়েরও বেশি ব্যক্তিকে আটক করা হয় এবং ইমরান খান ও তার দল পিটিআইয়ের বিরুদ্ধে লাহোরের বিভিন্ন থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা নথিভুক্ত হয়।


শুক্রবার লাহারের সন্ত্রাসবিরোধী আদালতে (এটিসি) শুনানির শুরুতে বিচারক ইমরান খানকে রোস্ট্রামে আসার নির্দেশ দেন এবং তাকে তদন্ত যোগ দেয়ার কথা বলেন। জবাবে পিটিআই চেয়ারম্যান তার জীবন হুমকির মুখে রয়েছে বলে জানান।


এসময় ইমরান খান তদন্তে যোগ দিতে প্রস্তুত জানিয়ে তার আইনজীবী সালমান সফদার আদালতের কাছে সবগুলো মামলার শুনানির দিন একইদিনে ধার্য করার আবেদন জানান। তিনি আদালতকে আশ্বস্ত করেন, যে , তাহলে আমি তিনটি মামলারই যুক্তিতর্ক শেষ করবো।


তিনি আদালতকে সব মামলার জন্য আগামী ২০ জুন শুনানির দিন ধার্য করার অনুরোধ করেন এবং সেই সঙ্গে আদালতের আদেশ জারি করার দিন ইমরান তদন্তে যোগ দেবেন বলেও প্রতিশ্রুতি দেন।


পরে বিচারক বুত্তার জামিনের মেয়াদ বাড়িয়ে ইমরানকে চলে যাওয়ার অনুমতি দেন।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com