মালিতে বাংলাদেশ ফর্মড পুলিশের ওপর হামলা, আহত ৩
প্রকাশ : ২৯ মে ২০২৩, ২২:১২
মালিতে বাংলাদেশ ফর্মড পুলিশের ওপর হামলা, আহত ৩
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

আফ্রিকার দেশ মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছেন এবং পুলিশ সদস্যদের বহনকারী আর্মার্ড পারসোনেল ক্যারিয়ার (এপিসি) ক্ষতিগ্রস্ত হয়েছে।


সোমবার (২৮ মে) বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। এতে বলা হয়, মালির স্থানীয় সময় রবিবার সকাল সাড়ে নয়টার দিকে পুলিশ ইউনিটের টহল টিম এই হামলার কবলে পড়ে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, মালির তিম্বুক্ত রিজিয়নের গুন্দাম সুপার ক্যাম্প থেকে আনুমানিক ১৫ কিলোমিটার দূরে গুন্দাম-তংকা-নিয়াফুংকে হাইওয়ের পাহাড় সংলগ্ন নির্জন মরুভূমির রাস্তায় এই ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) হামলার ঘটনা ঘটে। এতে ব্যানএফপিইউ-২, মিনুসমা, মালির তিনজন সদস্য আহত হন এবং পুলিশ সদস্যদের বহনকারী আর্মার্ড পারসোনেল ক্যারিয়ার (এপিসি) ক্ষতিগ্রস্ত হয়।


আরও বলা হয়, টহল ডিউটিতে নিয়োজিত পুলিশ শান্তিরক্ষীরা রাস্তার মাঝখানে একটি সন্দেহজনক গর্ত দেখতে পান। তারা কৌশলে গর্তটি অতিক্রম করার সময় আইইডিটি বিস্ফোরিত হয়। পুলিশ শান্তিরক্ষীদের বুদ্ধিমত্তা ও তাদের বহনকারী এপিসিটি উচ্চমাত্রার বিস্ফোরণ প্রতিরোধে সক্ষম হওয়ায় তারা বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান।


উল্লেখ্য, এর আগেও এ এলাকায় বেশ কয়েকটি আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটেছে।


বিবার্তা/সউদ/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com