গ্রেফতার এড়াতে বেশভূষা বদলে ফেলেছেন অমৃত পাল
প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ১৪:০৬
গ্রেফতার এড়াতে বেশভূষা বদলে ফেলেছেন অমৃত পাল
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী শিখ ধর্মীয় নেতা অমৃত পাল সিংকে ধরতে বড় অভিযান চালাচ্ছে ভারতের আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী। তবে গ্রেপ্তার এড়াতে এখন নিজের বেশভূষা বদলে ফেলেছেন তিনি।


২৫ মার্চ শনিবার ভারতীয় সংবামাধ্যম এনডিটিভি বরাত দিয়ে এমন তথ্য জানা গেছে।


সংবাদমাধ্যমটি জানিয়েছে, অমৃত পাল সিং আগে শিখদের ধর্মীয় পোশাক পরে থাকলেও এখন তিনি সানগ্লাস ও কোট পরে ঘোরাফেরা করছেন।


গত ২০ মার্চ হরিয়ানার অমৃতসারের কুরুশ্রেষ্ঠা নামক একটি এলাকার সিসিটিভির ফুটেজে অমৃত পালকে শনাক্ত করে পুলিশ। ভিডিওটিতে দেখা যায়, বিচ্ছিন্নতাবাদী এ নেতা চটি, কোট এবং বড় সানগ্লাস পরে একটি বাড়ি থেকে বের হয়েছেন। আবার কিছুক্ষণ বাদে ফিরে এসেছেন। ওই বাড়িটি তার এক নারী আত্মীয়ের বলে দাবি করেছে পুলিশ। অমৃত পালকে আশ্রয় দেওয়ায় ওই নারীকে আটক করা হয়েছে।


অমৃতসার ছেড়ে অমৃত পাল এখন রাজধানী দিল্লির দিকে যাওয়ার চেষ্টা করছেন বলে জানিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার তিনি পুরোহিত সেজে একটি বাস স্টেশনে যান বলে জানিয়েছে পুলিশ। বর্তমানে সেখানকার সিসিটিভির ফুটেজ পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।


স্বাধীন খালিস্তান আন্দোলনের নেতা অমৃত পাল হত্যাচেষ্টা, পুলিশের কাজে বাধা দেওয়া এবং অস্থিরতা তৈরির অভিযোগে অভিযুক্ত। গত শনিবার থেকে পলাতক রয়েছেন তিনি। ওইদিন তাকে ধরতে অভিযান শুরু করে পুলিশ।


অমৃত পাল উগ্রপন্থী দল ‘ওয়ারিস পাঞ্জাব দে’ নামক একটি সংঘটনের নেতা। এই দলটির যাত্রা শুরু হয়েছিল অভিনেতা দ্বীপ সিধুর হাত ধরে। গত বছর দূর্ঘটনায় মৃত্যু হয় তার।


অমৃত পাল গত কয়েক মাস ধরে আলোচনায় আসেন। বিশেষ করে গত মাসে তার সমর্থকরা ছুরি, তলোয়ার এবং অস্ত্র নিয়ে একটি পুলিশ স্টেশনে হামলা করার পর অমৃত পালকে নিয়ে নড়েচড়ে বসে ভারতীয় সরকার। পুলিশ স্টেশনে অমৃত পালের একজন সহযোগীকে আটকে রাখা হয়েছিল। তাকে ছাড়িয়ে আনতে সেখানে হামলা চালান সাধারণ ভক্তরা। সূত্র: এনডিটিভি


বিবার্তা/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com