পাকিস্তানে যাত্রীবাহী বাস গিরিখাদে পড়ে ৪১জনের মৃত্যু
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২৩, ১৪:৩৭
পাকিস্তানে যাত্রীবাহী বাস গিরিখাদে পড়ে ৪১জনের মৃত্যু
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট অ-অ+

পাকিস্তানের বেলুচিস্তানে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস গিরিখাদে পড়ে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।


রবিবার (২৯ জানুয়ারি) সকালে কোয়েটা থেকে করাচি যাওয়ার পথে এই বাস দুর্ঘটনা ঘটে।


এদিকে দুর্ঘটনার পর নারী ও শিশুসহ তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। এছাড়া নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।


প্রতিবেদনে বলা হয়েছে, রবিবার সকালে বেলুচিস্তানের লাসবেলায় একটি যাত্রীবাহী কোচ খাদে পড়ে গেলে কমপক্ষে ৪১ জন নিহত হয়েছেন। লাসবেলার সহকারী কমিশনার হামজা আঞ্জুম ঘটনার সত্যতা নিশ্চিত করে ডন ডটকমকে বলেন, গাড়িটি প্রায় ৪৮ জন যাত্রী নিয়ে কোয়েটা থেকে করাচিতে যাচ্ছিল।


তিনি বলেন, ‘দ্রুতগতির কারণে লাসবেলার কাছে ইউ-টার্ন নেওয়ার সময় একটি ব্রিজের পিলারে ধাক্কা দেয় কোচটি। এরপর গাড়িটি একটি গিরিখাতের মধ্যে পড়ে যায় এবং পরে তাতে আগুন ধরে যায়।’


আঞ্জুম আরও জানান, দুর্ঘটনার পর এক শিশু ও এক নারীসহ তিনজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে আহতদের মধ্যে একজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান।


তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন তিনি।


সহকারী কমিশনার হামজা আঞ্জুম আরও জানান, বিধ্বস্ত বাস থেকে উদ্ধার হওয়া লাশগুলো শনাক্ত করা যায়নি এবং নিহতদের শনাক্তকরণের জন্য ডিএনএ পরীক্ষা করা হবে।


এদুর্ঘটনার বিষয়ে পুলিশ জানিয়েছে, প্রাথমিক তদন্ত থেকে ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গতির কারণে চালক বাসটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এতে বাসটি প্রথমে কাত হয়ে যায় এবং একপর্যায়ে তা গিরিখাতে পড়ে বাসটিতে আগুন ধরে যায়।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com