এডিবির সঙ্গে ইআরডিয়ের ২০০ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি স্বাক্ষরিত
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২৩, ১৭:০৪
এডিবির সঙ্গে ইআরডিয়ের ২০০ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি স্বাক্ষরিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রি-পেইড গ্যাস মিটার প্রকল্পে অর্থায়নের জন্য অর্থনৈতিক সম্পর্ক বিভাগ (ইআরডি) ও এশিয়ান উন্নয়ন ব্যাংকের (এডিবি) মধ্যে ২০০ মিলিয়ন ডলারের ঋণ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।


২৮ নভেম্বর, মঙ্গলবার অর্থনৈতিক সম্পর্ক বিভাগে এ চুক্তি স্বাক্ষরিত হয়। অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মো. শাহরিয়ার কাদের ছিদ্দিকী ও এশিয়ান উন্নয়ন ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর ইডিমন গিনটিং চুক্তিতে স্বাক্ষর করেন।


চুক্তির আওতায় তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এলাকায় ৬.৫ লাখ স্মার্ট প্রিপেইড গ্যাস মিটার সংযোজন করা হবে।


বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, স্মার্ট গ্যাস মিটারিং-এর মাধ্যমে বাংলাদেশের জ্বালানি দক্ষতা বৃদ্ধির পাশাপাশি ক্লিন এনার্জির রূপান্তর সহজ হবে। একই সঙ্গে প্রাকৃতিক গ্যাসের অপচয় রোধ করা সম্ভব হবে এবং তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-এর রূপান্তরমূলক ও পরিচালন দক্ষতা বাড়বে। ইউনিফাইড মিটারিং ডেটা ম্যানেজমেন্ট সিস্টেমের সঙ্গে একটি স্বয়ংক্রিয় ওয়েবভিত্তিক ব্যবস্থাপনা সিস্টেম সংযুক্ত থাকায় স্মার্ট মিটার বাংলাদেশের ডিজিটালাইজেশন প্রক্রিয়া সমৃদ্ধ করবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com