শিরোনাম
সূচকের সামান্য পতনে কমেছে লেনদেন
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৩৫
সূচকের সামান্য পতনে কমেছে লেনদেন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগের কার্যদিবস উত্থান হলেও সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১৮ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারের সব সূচকই কমেছে। আর লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে যে পরিমাণের দর বেড়েছে তার চেয়ে বেশি সংখ্যকের শেয়ার দর কমেছে। সূচকের সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। তবে বীমা খাতের কোম্পানিগুলোর সক্রিয়তায় বড় পতন থেকে রক্ষা পেয়েছে শেয়ারবাজার।


আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ০.৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৩১০.৯৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ডিএসইএস ১.৪৩ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ২.২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে একহাজার ৩৬১.৩৭ পয়েন্টে ও দুইহাজার ১৩৮.৫৭ পয়েন্টে।


ডিএসইতে ৩১৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৬৮টির বা ২১.৩৮ শতাংশের দর বেড়েছে। শেয়ার দর কমেছে ৮৪টির বা ২৬.৪২ শতাংশের এবং ১৬৬টির বা ৫২.২০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।


ডিএসইতে আজ ৭৩৪ কোটি ৬১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৩ কোটি ০৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৬৭ কোটি ৬৯ লাখ টাকা।


এদিন শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএএসপিআই ৩.৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৪৬.৯৯ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ২.১১ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ১৭.৪০ পয়েন্ট, সিএসই-৫০ সূচক ০.৩৮ পয়েন্ট ও সিএসআই ১.৭৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১ হাজার ১৪৯.১০ পয়েন্টে, ১৩ হাজার ৩৬৪.৬৫ পয়েন্টে, একহাজার ৩০৫.১৪ পয়েন্টে এবং একহাজার ১৬৮.৮৯ পয়েন্টে।


আজ সিএসইতে ১৬৬টি প্রতিষ্ঠানে লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৫৪টির, কমেছে ৪৮টির আর অপরিবর্তিত রয়েছে ৬৪টি প্রতিষ্ঠানের। এদিন সিএসইতে ৮ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়েছে।


বিবার্তা/লিমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com