স্বর্ণের দামে রেকর্ড, ভ‌রি ৯৮ হাজার ৭৯৪
প্রকাশ : ১৮ মার্চ ২০২৩, ২১:২০
স্বর্ণের দামে রেকর্ড, ভ‌রি ৯৮ হাজার ৭৯৪
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দে‌শের বাজা‌রে স্বর্ণের দা‌ম রেকর্ড প‌রিমাণ বে‌ড়ে‌ দাঁড়িয়েছে ৯৮ হাজার ৭৯৪ টাকা।


শনিবার (১৮ মার্চ) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) নতুন দাম নির্ধারণ ক‌রে‌ছে। আগামীকাল থেকে সোনার এই নতুন দাম কার্যকর করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৯৮ হাজার ৭৯৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮০ হাজার ৮৩২ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৬৭ হাজার ৩০১ টাকা।


এর আগে গত ২৬ ফেব্রুয়ারি বাজুসের মূল্য নির্ধারণ ক‌রে যা ২৭ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়।


ওই দাম অনুযায়ী শ‌নিবার (১৮ মার্চ) পর্যন্ত বিক্রি হয়েছে ২২ ক্যারেট প্রতি ভরি ৯১ হাজার ৯৬ টাকা, ২১ ক্যারেট ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৭৪ হাজার ৫৯১ টাকা এবং আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম প্র‌তি ভরিতে ৬২ হাজার ১৬৯ টাকা।


এদিকে স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।


গত ২৯ ডিসেম্বর পর্যন্ত প্রতি ভরি স্বর্ণের (২২ ক্যারেট) দাম ছিল ৮৭ হাজার ২৪৭ টাকা। ওই দিন ১ হাজার ১৬৬ টাকা বেড়ে হয় ৮৮ হাজার ৪১৩ টাকা। এরপর থেকে ক্রমাগত বাড়ছে স্বর্ণের দাম। ৭ জানুয়ারি ২ হাজার ৩৩৩ টাকা বেড়ে হয় ৯০ হাজার ৭৪৬ টাকা হয়, ১৪ জানুয়ারি ২ হাজার ৬৮৩ টাকা বেড়ে হয় রেকর্ড ৯৩ হাজার ৪২৯ টাকা। এরপর ৪ ফেব্রুয়ারি স্বর্ণের দাম কমলেও সেটি ৯০ হাজারের ঘরে থেকে যায়।


আজ শনিবার এক লাফে সাড়ে ৭ হাজারেরও বেশি টাকা বাড়ানো হলো প্রতি ভরি স্বর্ণের দাম।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com