শিরোনাম
ক্যাপ্টেন জ্যাক থাকলেও, থাকছেন না জনি ডেপ
প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৮, ১৬:২৪
ক্যাপ্টেন জ্যাক থাকলেও, থাকছেন না জনি ডেপ
বিনোদন ডেস্ক
প্রিন্ট অ-অ+

জনপ্রিয় আমেরিকান অভিনেতা, প্রযোজক এবং মিউজিসিয়ান জনি ডেপ। আসল নাম ছাড়াও তিনি ভক্তদের কাছে ‘ক্যাপ্টেন জ্যাক স্প্যারো’ হিসেবেই বহুল পরিচিত। এছাড়াও তার আরো একটি নাম রয়েছে, সেটা হচ্ছে মি. স্টেঞ্চ। অবসরে ভ্রমণরত অবস্থায় জনপ্রিয় ব্যক্তিরা হোটেলে ওঠার সময় পাপারাজ্জি আর পাগল ভক্তদের এড়াতে বিশেষ ছদ্মনাম ব্যবহার করে থাকেন। কিন্তু জনি ডেপ বিশ্বাসযোগ্য কোনো ছদ্মনামের পরিবর্তে সবসময় ‘মি. স্টেঞ্চ’ নামটি ব্যবহার করেন। নিঃসন্দেহে বর্তমান সময়ের বহুমুখী প্রতিভাধর অভিনেতাদের মধ্যে অন্যতম। উদ্ভট সব চরিত্রে অদ্ভুত সুন্দর অভিনয় করে জায়গা করে নিয়েছেন তিনি দর্শকদের মনে।


বিশ্বজুড়ে সাড়াজাগানো ছবি ‘পাইরেটস অব দ্য ক্যারেবিয়ান’। এই ছবির জটা চুলের মাতাল দস্যু ‘ক্যাপ্টেন জ্যাক স্প্যারো’কে ক’জনই বা ভুলতে পেরেছে। আর এই চরিত্রটিকে প্রাণবন্ত করে তোলার কারিগর হলিউড তারকা জনি ডেপ। চরিত্রটির তুমুল জনপ্রিয়তায় তার প্রকৃত নামই আড়ালে চলে গেছে।


শোনা যাচ্ছে, ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্র থেকে জনি ডেপ চিরতরে আড়ালে চলে যাচ্ছেন। অর্থাৎ এই চরিত্রে আর দেখা যাবে না তাকে। সম্প্রতি এমন তথ্য জানিয়েছেন ‘পাইরেটস অব দ্য ক্যারেবিয়ান’ সিরিজের চিত্রনাট্যকার স্টুয়ার্ট বিটেই।


সিরিজটির নির্মাতা প্রতিষ্ঠান ‘ডিজনি’ নাকি ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রের জন্য নতুন মুখ চাইছে। আপাতাত জনি ডেপের জায়গায় অন্য কাউকে নিয়ে ভাবছেন নির্মাতারা। তাই ক্যাপ্টেন জ্যাক চরিত্র থাকলেও, জনি ডেপ আর থাকছেন না।


সম্প্রতি ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ এর পরবর্তী ছবি নির্মাণ প্রসঙ্গে, সিরিজের চিত্রনাট্যকারদের সঙ্গে আলোচনায় বসেছে ডিজনির প্রতিনিধিরা। সেখানেই এমন সিদ্ধান্ত আসে বলে ব্রিটিশ সংবাদমাধ্যম ‘ডেইলি মেইল টিভি’-কে জানান স্টুয়ার্ট বিটেই।


তার কথায়, ‘সিরিজের পাঁচটি ছবিতেই জ্যাক স্প্যারো চরিত্রে ধারাবাহিকতা ধরে রেখেছে জনি ডেপ। সে কি দেখিয়েছে তা সবাই জানে। কোনো সন্দেহ নেই যে, ছবির ব্যবসা ও জনপ্রিয়তায় তার সিংহভাগ ভূমিকা রয়েছে। গত ১৫ বছর ধরে আশ্চর্য ম্যাজিক তৈরি করেছেন তিনি। কিন্তু সবকিছুরই তো শেষ আছে। আশা করি জনি এটাই ভাবছে।’


উল্লেখ্য, ‘পাইরেটস অব দ্য ক্যারেবিয়ান’ সিরিজের এই পর্যন্ত ৫টি ছবি নির্মিত হয়েছে। সিরিজের সর্বশেষ ছবি মুক্তি পায় ২০১৭ সালে। জনপ্রিয় এই সিরিজ বিশ্বব্যাপী ৪ বিলিয়ন ডলার আয় করেছে। সূত্র: ডেইলি মেইল


বিবার্তা/শারমিন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com