শিরোনাম
‘দহন’-এ তারা দু’জন দর্শক মাতাবেন
প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১১:১৯
‘দহন’-এ তারা দু’জন দর্শক মাতাবেন
অভি মঈনুদ্দীন
প্রিন্ট অ-অ+

হারুন রশীদ, টিভি নাটকে এবং সিনেমায় নিয়মিত অভিনয় করছেন। একটু ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে দেখা যায় তাকে। অন্যদিকে শিমুল খান শুধুমাত্র চলচ্চিত্রেই অভিনয় করেন। ধীরে ধীরে শিমুল নিজের অভিনয় শৈলী দিয়ে চলচ্চিত্রে নিজের আলাদা একটি অবস্থানও তৈরি করে নিচ্ছেন। দু’জনকেই এবার একই চলচ্চিত্রে অভিনয়ে দেখা যাবে। রায়হান রাফি পরিচালিত জাজ মাল্টিমিডিয়া’ প্রযোজিত ‘দহন’ চলচ্চিত্রে অভিনয় করেছেন দু’জন।


শিমুল অভিনয় করেছেন দহন’-এ একজন সৎ পুলিশ অফিসার ইজাজ চরিত্রে অন্যদিকে হারুন রশীদ অভিনয় করেছেন বস্তির একজন পরোপকারী, খুব ভালো একজন দোকানদারের চরিত্রে। সিনেমার শুটিং-এর শুরুতে ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে শিমুলের নাম ছিলো এসআই ছাত্তার। পরে পরিচালকের নির্দেশে তার নাম পরিবর্তন করা হয়।


নির্মাতা রায়হান রাফি বলেন, শিমুল ভাইকে আমি নির্বাচন করতে ভুল করিনি। তার চরিত্রে তিনি খুব ভালো অভিনয় করার চেষ্টা করেছেন। তার চরিত্রটি দর্শকের ভালোলাগবে। অন্যদিকে হারুন ভাইয়ের অভিনয়ও দর্শকের মনে দাগ কাটবে। সত্যি বলতে কী দু’জনেই দু’জনের চরিত্রে চমৎকার অভিনয় করেছেন।


রায়হান রাফির নির্দেশনায় ‘দহন’ চলচ্চিত্রে অভিনয় প্রসঙ্গে শিমুল খান বলেন, দহন একটি আন্তর্জাতিক মানের চলচ্চিত্র হয়েছে। এক কথায় এই চলচ্চিত্রে রায়হান রাফির নির্দেশনায় কাজ করে আমি মুগ্ধ।


হারুন রশীদ বলেন, দহনের গল্পটা এক কথায় দারুণ। আমি পরিচালকের প্রতি কৃতজ্ঞ যে তিনি তার চলচ্চিত্রে আমাকে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমি আমার চরিত্রে মনোযোগী থেকে তার কথা মতোই অভিনয় করার চেষ্টা করেছি। আমি দহনের এই চরিত্রটি নিয়ে খুবই আশাবাদী। বলা যায় ভীষণ আগ্রহ নিয়ে অপেক্ষা করছি দহনের মুক্তির।


নির্মাতা রায়হান রাফি জানান, এখনো দহনের গানের শুটিং বাকি আছে। কোরবানির ঈদে দহন মুক্তি পাবার কথা থাকলেও শেষ পর্যন্ত তা মুক্তি পাচ্ছে না। ঈদের পর একটি ভালো সময়ে ‘দহন’ মুক্তি পাবে। এতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পূজা চেরী। গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জাকিয়া বারী মম।


এদিকে শিমুল এরইমধ্যে ইস্পাহানী আরিফ জাহানের ‘নায়ক’ সিনেমার ডাবিং-এর কাজ শেষ করেছেন। তবে অনেকেই বলছেন এইচ আর হাবিব পরিচালিত ‘ছিটমহল’ চলচ্চিত্রটি মুক্তি পেলে আলোচনায় চলে আসবেন শিমুল খান। কারণ এই চলচ্চিত্রে তাকে ভীষণ চ্যালেঞ্জিং এক চরিত্রে অভিনয় করতে দেখা গেছে।


এদিকে হারুন রশীদকে ‘মুসাফির’, ‘ধ্যাৎতেরিকি’ চলচ্চিত্রে অভিনয়ে দেখা গেছে। মুক্তির অপেক্ষায় আছে ‘বন্ধন’, ‘ক্যাপ্টেন খান’ ও ‘দহন’ চলচ্চিত্র।


বিবার্তা/অভি/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com