বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হালনাগাদের পরামর্শ ইউজিসি’র
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৩১
বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হালনাগাদের পরামর্শ ইউজিসি’র
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের সব বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গবেষণা, উদ্ভাবন, শিক্ষক-শিক্ষার্থী অনুপাতসহ র‍্যাংকিং-এর যাবতীয় সূচকের তথ্য হালনাগাদের পরামর্শ দিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য ও ইনোভেশন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন।


পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের তথ্য বাতায়ন হালনাগাদ নিশ্চিতকরণের লক্ষ্যে সোমবার, ২৫ সেপ্টেম্বর দিনব্যাপী এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন। কমিশনের সচিব ড. ফেরদৌস জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি’র গবেষণা সহায়তা ও প্রকাশনা বিভাগের পরিচালক ড. মো. ফখরুল ইসলাম স্বাগত বক্তব্য দেন।


প্রফেসর সাজ্জাদ হোসেন বলেন, দেশের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট তথ্যসমৃদ্ধ ও হালনাগাদ এবং স্মার্ট করা প্রয়োজন। দেশের বিশ্ববিদ্যালয়সমূহকে একটি অভিন্ন ওয়েবসাইটের আওতায় নিয়ে আসতে ইউজিসি একটি নীতিমালা প্রণয়ন করছে বলে তিনি জানান। এছাড়া, বিশ্ববিদ্যালয়সমূহকে অটোমেশনের আওতায় নিয়ে আসা ও স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দিতে দক্ষ মানবসম্পদ তৈরি করতে কমিশন কাজ করছে বলেও তিনি জানান।


ইউজিসি’র আইএমসিটি বিভাগের সিনিয়র সহকারী পরিচালক ও ইনোভেশন কমিটির ফোকাল পয়েন্ট দ্বিজেন্দ্র চন্দ্র দাসের উপস্থাপনায় কর্মশালায় ৪৬টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন কমিটির ফোকাল পয়েন্ট ও আইটি কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com