৪৫তম বিসিএস প্রিলির ফল আগামী সপ্তাহে
প্রকাশ : ০১ জুন ২০২৩, ১৪:৫৩
৪৫তম বিসিএস প্রিলির ফল আগামী সপ্তাহে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সর্বশেষ অনুষ্ঠিত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল আগামী সপ্তাহের শুরুতে হতে পারে বলে জানিয়েছে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একটি সূত্র। এ জন্য আগামী শুক্র ও শনিবার ছুটির দিনেও কাজ করবে পিএসসি। সবচেয়ে কম সময়ের মধ্যে এই বিসিএসের ফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে পিএসসি।


সর্বশেষ ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশিত হয় পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার ২৫ দিনের মধ্যে। ওই বিসিএসে দ্রুত ফল প্রকাশের রেকর্ড গড়ে পিএসসি। ওই বিসিএসের চেয়ে আরও কম সময়ে সর্বশেষ অনুষ্ঠিত হওয়া ৪৫তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করতে চায় পিএসসি। এ বিষয়ে পিএসসির সংশ্লিষ্ট বিভাগ কাজ করে যাচ্ছে বলে জানা গেছে।


৪৫তম বিসিএসের ফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে পিএসসির একাধিক সূত্র আজ (১ জুন) জানায়, ‘আমরা দ্রুত সময়ের মধ্যেই ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি ও সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আশা করি, পরীক্ষার্থীরা আগামী সপ্তাহের শুরুতে ফল প্রকাশের সুখবরটি পাবেন।’


এদিকে গত ১৯ মে শুক্রবার অনুষ্ঠিত ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় ৭৭ শতাংশ পরীক্ষার্থী অংশ নিয়েছেন। ৩ লাখ ৪৬ হাজার পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ২ লাখ ৬৮ হাজার ১১৯ জন। পরীক্ষা দেননি ৭৮ হাজার ৮০৩ জন।


পিএসসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একযোগে প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।


৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। নন-ক্যাডারে নেয়া হবে ১ হাজার ২২ জনকে।


৪৫তম বিসিএসে ২ হাজার ৩০৯ ক্যাডারের মধ্যে সবচেয়ে বেশি নিয়োগ হবে চিকিৎসায়। সহকারী ও ডেন্টাল সার্জন মিলিয়ে ৫৩৯ জনকে নিয়োগ দেওয়া হবে। চিকিৎসার পর সবচেয়ে বেশি শিক্ষা ক্যাডারে নিয়োগ পাবেন ৪৩৭ জন। এরপর পুলিশে ৮০, কাস্টমসে ৫৪ ও প্রশাসনে ২৭৪ জনকে নিয়োগ দেয়া হবে।


বিবার্তা/ রাসেল/ মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com