ঢাবিতে ‘প্রথম ফিদে র‍্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতা ২০২৩’ অনুষ্ঠিত
প্রকাশ : ২৩ মার্চ ২০২৩, ০১:৩৮
ঢাবিতে ‘প্রথম ফিদে র‍্যাপিড রেটিং দাবা প্রতিযোগিতা ২০২৩’ অনুষ্ঠিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের জিমনেসিয়ামে অনুষ্ঠিত হওয়া এই প্রতিযোগিতায় অংশ নেন মোট ১৬৬ জন প্রতিযোগি। ১০ মিনিট এবং ৫ সেকেন্ড ইনক্রিমেন্টসহ ৮ রাউন্ডের এই টুর্নামেন্টে অংশ নেন বাংলাদেশের বিভিন্ন প্রান্তের দাবাপ্রেমী মানুষ। অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন ৩ জন ফিদে মাস্টার, যথাক্রমে : খন্দকার আমিনুল ইসলাম, সুব্রত বিশ্বাস এবং সৈয়দ মাহফুজুর রহমান। অংশগ্রহণ করেছিলেন ক্যান্ডিডেট মাস্টার মাহতাব উদ্দিন এবং সোহেল চৌধুরী। 


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগি অধ্যাপক এবং দাবা ক্লাবের মডারেটর ডক্টর মোহাম্মদ মিজানুর রহমান। 


বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটি মেম্বার, আন্তর্জাতিক সংগঠক মাহমুদা হক চৌধুরী মলি, উপস্থিত ছিলেন শারীরিক শিক্ষা কেন্দ্রের উপ পরিচালক মোহাম্মদ জালাল উদ্দিন, তথ্য বিজ্ঞান ও লাইব্রেরি ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ শরীফুল ইসলাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। 


আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বক্তব্য পর্বে  মাহমুদা হক চৌধুরী মলি টুর্নামেন্ট আয়োজকদের প্রশংসা করে বলেন- "এই ধরনের টুর্নামেন্ট আরো বেশি বেশি হওয়া উচিত৷ বাংলাদেশে ভালো দাবা টুর্নামেন্ট সংগঠক খুব কম আছে, সেদিক থেকে দাবা ক্লাবের আয়োজনে এই র‍্যাপিড টুর্নামেন্ট একটি মাইলফলক হয়ে থাকবে।" 


ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন- "বুদ্ধি খেলা দাবায় বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংগঠন যুক্ত থাকতে পেরে গর্বিত। ভবিষ্যতে আরো বড় পরিসরে টুর্নামেন্ট আয়োজনে পাশে থাকতে চাই আমরা।" 


সমাপনী বক্তব্যে দাবা ক্লাবের মডারেটর ডক্টর মোহাম্মদ মিজানুর রহমান উপস্থিত দাবাড়ু ও অতিথিদের ধন্যবাদ জানান এবং বলেন- "দাবা ক্লাব বহু বছর ধরেই বিশ্ববিদ্যালয়ে তাদের কর্মতৎপরতা চালিয়ে যাচ্ছে৷ ক্যাম্পাসে দাবার প্রচার ও প্রসারে নিয়মিত কাজ করার পাশাপাশি সারা বাংলাদেশে দাবাকে আরো বেশি জনপ্রিয় করার লক্ষ্যে আগাচ্ছে ক্লাবটি। বিশ্ববিদ্যালয়ে রেটেড দাবাড়ু বাড়ানো এবং আন্তর্জাতিক অঙ্গনে অংশগ্রহণ করে দেশের সুনাম কুড়ানোর জন্য প্রয়োজন সকলের পৃষ্ঠপোষকতা।" 


আমন্ত্রিত সকল অতিথির শুভেচ্ছা বক্তব্য শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিগণ। সর্বমোট ৬৫,০০০+ টাকা অর্থমূল্যের পুরস্কার বিতরণ করা হয়। 


বিবার্তা/ওমর ফারুক/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com