যুক্তরাষ্ট্রে পাটের বাজার খুঁজুন: পাটমন্ত্রী
প্রকাশ : ২৭ আগস্ট ২০১৬, ১৪:০৫
যুক্তরাষ্ট্রে পাটের বাজার খুঁজুন: পাটমন্ত্রী
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্যবসায়ীদের কাছে যুক্তরাষ্ট্রে পাটজাত দ্রব্যের বাজার অন্বেষণের আহ্বান জানিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক। শুক্রবার নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।
সভায় ইমাজ উদ্দিন প্রামাণিক তার বক্তব্যে পাটের ঐতিহাসিক গুরুত্ব ও অর্থনীতিতে পাটের অবদান সম্পর্কে আলোকপাত করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার পাটের বাজার সম্প্রসারণকে অগ্রাধিকার দিচ্ছে বলে তিনি জানান।
বাংলাদেশের পাটজাত দ্রব্য আন্তর্জাতিক মানের উল্লেখ করে তিনি ব্যবসায়ী নেতৃবৃন্দের কাছে পাটজাত দ্রব্যের বিপণনের জন্য ব্যাপক প্রচার অভিযান পরিচালনারও আহ্বান জানান। তিনি আরো বলেন, ক্রেতাদের মাঝে পরিবেশ দূষণ হ্রাসে পাটজাত পণ্যের কার্যকারিতা তুলে ধরতে পারলে যুক্তরাষ্ট্রে পাটজাত দ্রব্যের বাজার সৃষ্টির ব্যাপক সম্ভাবনা রয়েছে।
অনুষ্ঠান শেষে তিনি উপস্থিত ব্যবসায়ীদের মাঝে পাটের তৈরি পণ্য বিতরণ করেন।
কনসাল জেনারেল শামীম আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদাত বরণকারী তার পরিবারের অন্যান্য সদস্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।
উক্ত মতবিনিময় সভায় প্রাক্তন সংসদ সদস্য মনিরুল ইসলাম মনি, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, সহ-সভাপতি আবুল কাশেম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, উপদেষ্টা ডা. মাসুদুর হাসান, উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলেমান আলী, আওয়ামী লীগ নেত্রী শাহানারা রহমান, যুক্তরাষ্ট্র মহিলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ শাহানাজ, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্মসচিব মতিউর রহমান, ওয়াশিংটনস্থ বাংলাদেশ দুতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর শেখ আকতার হোসেন, বিজেএমসি সচিব সালাহ উদ্দীন ও নিউইয়র্কস্থ বাংলাদেশ কনসুলেট জেনারেলের কাউন্সেলর ও হেড অব চ্যান্সেরী চৌধুরী সুলতানা পারভীন ছাড়াও মন্ত্রণালয়সহ মিশনের অন্যান্য কর্মকর্তাগণ এবং জেবিবিএ সাধারণ সম্পাদক তারেক হাসান, সাবেক সভাপতি সাইদ রহমান মান্নান, মোজাহিদুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পাট ও পাটজাতীয় পণ্যের বাজার সম্প্রসারণে উদ্দেশ্যে বর্তমানে যুক্তরাষ্ট্র ও মেক্সিকোতে ৬ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বস্ত্র ও পাট মন্ত্রী জনাব মু. ইমাজ উদ্দিন প্রামাণিক।
বিবার্তা/খোকন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com