সৌদি আরবে বাণিজ্য মেলায় বাংলাদেশ পুরস্কৃত
প্রকাশ : ২৬ মে ২০১৬, ১০:৪৩
সৌদি আরবে বাণিজ্য মেলায় বাংলাদেশ পুরস্কৃত
সৌদি আরব প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অর্গানাইজেশন অব ইসলামিক কান্ট্রিজ’র (ওআইস) ১৫ তম বাণিজ্য মেলা সৌদি আরবের রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে গত ২২ শে মে শুরু হয়। পাঁচ দিন ব্যাপী অনুষ্ঠিত এ মেলায় ৩৯টি ওআইসিভুক্ত দেশ অংশগ্রহণ করে।
রিয়াদস্হ বাংলাদেশ দূতাবাসের ইকোনমিক কাউন্সিলর ড.মোহাম্মদ আবুল হাসান জানান, বাংলাদেশ প্রথমবারের মত এ মেলায় ৩৬টি স্টল নিয়ে প্রায় ৪৪৮ বর্গমিটার জায়গা জুড়ে বিশাল প্যাভেলিয়ন নির্মাণ করে। ২২শে মে রিয়াদের গভর্ণর যুবরাজ ফয়সাল মেলার উদ্বোধণের পর বাংলাদেশ প্যাভেলিয়নটি বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় রাষ্ট্রদূত গোলাম মসীহ, বাংলাদেশ থেকে আগত উর্দ্ধতন কর্মকর্তা, ব্যবসায়ী প্রতিনিধি ও রিয়াদে প্রবাসী বাংলাদেশীরা অংশগ্রহণ করেন।
মেলায় বাংলাদেশের উৎপাদিত এবং তৈরিকৃত পণ্য যেমন-এগ্রোফুড, লেদার, জুট, টেক্সটাইল, প্লাস্টিক সামগ্রী প্রদর্শিত হয়। বাংলাদেশের ষ্টলগুলোতে ব্যাপক দর্শক ও ব্যবসায়ী আগমণ করে এবং বিপুল উৎসাহ উদ্দীপনা সৃষ্টি হয়। তাৎক্ষনিক অর্ডারের মাধ্যমে চামড়াজাত পণ্য, খাদ্য সামগ্রী ইত্যাদির বিপুল ব্যবসা সম্প্রসারণের সুযোগ সৃষ্টি হয়।
চতুর্থ দিনে মেলার আয়োজকবৃন্দ এ মেলায় অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে বাংলাদেশকে তৃতীয় স্থান অর্জনের ঘোষণা করে। ওআইসি’র বাণিজ্য সংগঠনের কর্মকর্তা বাংলাদেশ দূতাবাসের ইকনমিক কাউন্সেলরসহ কর্মকর্তা, ইপিবির প্যাভেলিয়ন ডিরেক্টর-এর কাছে ট্রফি হস্তান্তর করেন। মেলায় বাংলাদেশী পণ্যের জন্য সৌদি ব্যবসায়ীগণ আগ্রহ প্রকাশ করে অনেকেই এসব পণ্য আমদানী প্রক্রিয়ার সহযোগিতা কামনা করেন ।
বিবার্তা/প্রতিনিধি/এম হায়দার

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com