ডেনমার্কে জাতীয় শোক দিবস পালিত
প্রকাশ : ২৬ আগস্ট ২০১৬, ১২:০৫
ডেনমার্কে জাতীয় শোক দিবস পালিত
কোপেনহেগেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+
ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত জাতির জনক শেখ মুজিবর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, ইতিহাসের সন্তান শেখ মুজিব। সেই ইতিহাসকে তিনি গড়েছেন নতুন করে। বাংলার ইতিহাসের পলিমাটিতে তার জন্ম। ধ্বংস, বিভীষিকা, বিপর্যয় মোকাবেলার মধ্য দিয়ে সেই বাঙ্গালির চেতনায় শক্ত ও জমাট করে একটি ভূখণ্ড উপহার দিয়েছেন তিনি। এভাবেই ইতিহাসের পুনঃনির্মাণের কালজয়ী সংগ্রামের পথে হেঁটেছেন শেষদিন পর্যন্ত।


তারা বলেন, বুকভরা সাহস, মায়াভরা মুখাবয়বে প্রথম দর্শনেই মূর্ত হয়ে উঠেছে ভালোবাসা ও বীরত্বের যুগল পূর্বাভাস।


২৫ আগস্ট কোপেনহেগেনে এই সভা অনুষ্ঠিত হয়।


সভায় মুঠোফোনে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ গনি বলেন, ইতিহাসের শ্রেষ্ঠসন্তান শেখ মুজিবকে হত্যা না করলে আজ তিনি হতেন বিশ্বের সর্বশ্রেষ্ঠ নেতা। কিন্ত ১৫আগস্টের কালরাত্রিতে জাতির জনককে হত্যা করে আমরা পৃথিবীর বুকে একটি বেঈমান জাতি হিসেবে চিহ্নিত হলাম। তাইতো বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের উত্তরাধিকার শেখ হাসিনাকে হত্যার জন্য ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে। ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই ষড়যন্ত্রের অংশ।


তিনি বলেন, এই দিনে শপথ হউক শেখ হাসিনার নেতৃত্বে সকল অপশক্তি দূর করে সুখী জাতির জনকের অসমাপ্ত বিপ্লব শেষ করে বাংলাদেশকে সমৃদ্ধশালী করতে হবে।


ডেনমার্ক আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হোসেন মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়ার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল, আমির হোসেন, ফাহমিদ আল ফাহমিদ, ডেনমার্ক যুবলীগ সভাপতি আমির জীবন, ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাটসহ অনেকে।


বিবার্তা/জিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com