নিউইয়র্কে শিরি শিশুসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ১৪:৩৭
নিউইয়র্কে শিরি শিশুসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাবার্ষিকী পালন
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শিরি শিশুসাহিত্য কেন্দ্র নিউইয়র্কের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং সংগঠনের প্রতিষ্ঠাতা, প্রবীণ লেখক ও সংগঠক হাসানুর রহমানের ৭০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ২২ আগস্ট নিউইয়র্কের এস্টোরিয়াস্থ ক্লাব সনমে এক বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
শিরি শিশুসাহিত্য কেন্দ্রের কেন্দ্রীয় পরিচালক ও বাপসনিউজের সম্পাদক হাকিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিরি শিশুসাহিত্য কেন্দ্র নিউইয়র্কের উপদেষ্টা, প্রাবন্ধিক, কবি, প্রকাশক ও সংগঠক এবিএম সালেহউদ্দিন। অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য দেন কবি, কথাসাহিত্যিক ও সাংবাদিক সালেম সুলেরী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতিসেবী ও আমেরিকা-বাংলাদেশ অ্যালায়েন্সের প্রেসিডেন্ট এবং বাংলাদেশ আওয়ামী লীগ যুক্তরাষ্ট্র শাখার প্রতিষ্ঠাতা সম্পাদক এমএ সালাম, দৈনিক যুগান্তরের সাবেক সিনিয়র সহকারী সম্পাদক কবি ড. মাহবুব হাসান, টাইম টিভির কর্ণধার ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, খ্যাতিমান সুরকার-গীতিকার নাদিম আহমেদ, আইটি বিশেষজ্ঞ এবং প্রয়াত লেখক দম্পতি তালিম হোসেন ও মাফরুহা চৌধুরীর ছেলে শাহরিয়ার চৌধুরী শাহীন।
অনুষ্ঠানের শুরুতে শিরি শিশুসাহিত্য কেন্দ্রের পরিচিতি তুলে ধরেন শিরি শিশুসাহিত্য কেন্দ্র নিউইয়র্কেও পরিচালক কণ্ঠশিল্পী বিউটি দাশ। লেখক-সংগঠক হাসানুর রহমানের কর্মবহুল জীবনের বিবরণ উপস্থাপন করেন বিটিভির সাবেক জনপ্রিয় উপস্থাপক, কবি লেখক এবং সাংস্কৃতিক সংগঠক টিভি ব্যক্তিত শাহরিন খালেস লিটা।
বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যারয়ের সমাজবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপিকা ড. মাহমুদা ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব নজরুল ইসলাম, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন ইউএসএ’র সভাপতি সৈয়দ মিজারনুর রহমান, লেখকদের সংগঠন স্বদেশ ফোরামের সভাপতি কবি অবিনাশ আচার্য, অধ্যাপক সুরাইয়া শেখ, শিরি শিশুসাহিত্য কেন্দ্রে নিউইয়র্কের প্রধান উপদেষ্টা আবু চৌধুরী, আইটি বিশেষজ্ঞ ও কমিউনিটি অ্যাক্টিভিস্ট আনোয়ার সোবহানী, প্রবাসের সুপরিচিত সমাজসেবক ইঞ্জিনিয়ার জারিফ আশরাফ, ডোরা চৌধুরী, লেখিকা ও সাংবাদিক আম্বিয়া বেগম অন্তরা এবং কবিপুত্রদ্বয় কণ্ঠশিল্পী রাজীব রহমান ও প্রকৌশলী আশিক রহমান প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু, ঢাকা কেন্দ্রীয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তরের মুক্তিযুদ্ধ ও ৫২’র ভাষা আন্দোলনসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট কাল নীরবতা পালন করা হয়।
উল্লেখ্য, শিশুসাহিত্যিক-সংগঠক হাসানুর রহমান ১৯৪৬ সালে জন্মগ্রহণ করেন।
বিবার্তা/খোকন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com