শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মী খুন, গ্রেফতার ১
প্রকাশ : ২২ এপ্রিল ২০২৪, ১৬:০৭
শাহজাদপুরে এটিএম বুথের নিরাপত্তাকর্মী খুন, গ্রেফতার ১
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর গুলশানের শাহজাদপুরে মধুমতি ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তাকর্মী হাসান মাহমুদকে হত্যার ঘটনায় আরিফুল ইসলাম (২৭) নামে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।


২২ এপ্রিল, সোমবার দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিবৃতি দেন ডিবিপ্রধান ও ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।


সংবাদ সম্মেলনে তিনি জানান, এটিএম বুথ থেকে টাকা লুট করার পরিকল্পনা করার আগে ইউটিউব দেখে ব্যাংক ডাকাতি শেখেন আরিফুল। এরপর সেই কাজে নামতে হাতুড়ি ও শাবল কেনেন গুলিস্তানের স্বাধীন বাংলা মার্কেট থেকে। পরে গুলিস্তানের ফুটপাত থেকে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি কেনেন তিনি। আরিফুলের চিন্তা ছিল, লোকজনের আনাগোনা কম এমন কোনো এলাকার ব্যাংকের বুথকে তিনি টাকা লুটের স্থান হিসেবে বেছে নেবেন। সেই মোতাবেক শাহজাদপুরের মধুমতি ব্যাংকের এটিএম বুথকে টার্গেট করেন তিনি। ঘটনার আগে রেকিও করে আসেন সেখানে। এরপর ঘটনার আগে রাত থেকে ভোর পর্যন্ত সেই এলাকায় অবস্থান করেন। এক পর্যায়ে সুযোগ বুঝে ঢুকে পড়েন বুথে। কিন্তু ওই সময় নিরাপত্তাকর্মী হাসান মাহমুদ বাধা দিতে গেলে আরিফুল তাকে নির্মমভাবে হত্যা করেন এবং পালিয়ে যান।


এদিকে গ্রেফতার আরিফুলের দাবি, তিনি আসবাবপত্র বিক্রির ব্যবসা করতেন। পরে পাথর বিক্রির ব্যবসা শুরু করলে লোকসানের সম্মুখীন হন ও ঋণগ্রস্ত হয়ে পড়েন। ওই ঋণ শোধ করতে তিনি নিজের কিডনি বিক্রিরও চেষ্টা করেন, কিন্তু ব্যর্থ হন। একপর্যায়ে ঠিক করেন ব্যাংক ডাকাতি করে ঋণের টাকা শোধ করবেন। সেই কারণে সেদিন তিনি শাহজাদপুরে ব্যাংকের এটিএম বুথ লুট করতে গিয়েছিলেন। কিন্তু বিষয়টি নিরাপত্তাকর্মী দেখে ফেলায় তাকে হত্যা করেন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com