শেখ কামালের জন্মবার্ষিকীতে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা
প্রকাশ : ০৫ আগস্ট ২০২৩, ২০:২৩
শেখ কামালের জন্মবার্ষিকীতে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।


৫ আগস্ট, শনিবার বিকাল সাড়ে ৩ টায় বিয়াম ফাউন্ডেশন, ইস্কাটন মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢকার জেলা প্রশাসক আনিসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার), ঢাকার সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান ও বীর মুক্তিযোদ্ধা শফিকুর রহমান শহীদ।


আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ক্রীড়া ও সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার পাশাপাশি বঙ্গবন্ধুর স্বাধীনতা আন্দোলনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।


তিনি বলেন, এই প্রজন্মের ছাত্রছাত্রীরা আমাদের চেয়ে বেশি সৌভাগ্যবান তারা শেখ কামাল তথা মুক্তিযুদ্ধের সঠিক তথ্য জানতে পারছেন, আমাদের সময় এ সুযোগ ছিল না।


তিনি আরো বলেন, ভৌগোলিক স্বাধীনতার পাশাপাশি শেখ কামাল এদেশের মানুষের সাংস্কৃতিক ও সৃজনশীল মনন প্রতিষ্ঠার সংগ্রাম শুরু করেছিলেন।


বিশেষ অতিথির বক্তব্যে ঢাকার পুলিশ সুপার বলেন, স্বাধীনতা বিরোধী পুরনো শুকুনেরা আবার স্বাধীনতা সার্বভৌমত্বকে খাঁমছে ধরতে চাচ্ছে, আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করতে হবে।


আলোচনা সভায় সভাপতিত্ব করেন ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী হাফিজুল আমিন।


পরে সভায় যুব ও ক্রীড়া অধিদফতরের উদ্যোগে ৮জন উদ্যোক্তাকে যুব উন্নয়ন ঋণ প্রদান করা হয় ও ছাত্র- ছাত্রীদের মাঝে বৃক্ষ বিতরণ করা হয়।


আলোচনা সভায় জেলা প্রশাসনের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, জেলার অন্যান্য দফতরের দফতর প্রধানগণ, ঢাকা জেলার বীর মুক্তিযোদ্ধা, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র শিক্ষকগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com