বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ কর্মচারীকে অর্থ সহায়তা
প্রকাশ : ২১ জুন ২০২৩, ১৫:০২
বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ কর্মচারীকে অর্থ সহায়তা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

‘বিদ্যানন্দের’ সহায়তায় ও ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ জন কর্মচারীকে ১০০০০ টাকা করে মোট ৩০ লক্ষ টাকা অর্থ সহায়তা করা হয়েছে।


২১জুন, বুধবার সকাল ১১ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এই অর্থ সহায়তা প্রদান করেন।



উল্লেখ্য,বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সহায়তা ও পুনবার্সনে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে ঢাকা জেলা প্রশাসন। অগ্নিকাণ্ডের অব্যবহিত পরই ঘটনাস্থলে তথ্য ও সহায়তা কেন্দ্র খুলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের তালিকা প্রণয়ন করেছে ঢাকা জেলা প্রশাসন। তালিকা অনুযায়ী ইতিমধ্যে প্রধানমন্ত্রীর পক্ষ হতে দোকান কর্মচারী ও ব্যবসায়ীদের ২৫০০০ টাকা করে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রেরণ করা হয়েছে।


জেলা প্রশাসন ঢাকা গত ১৭ এপ্রিল, ৫০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীকে ২০ হাজার টাকা করে ১০ লক্ষ টাকা অনুদান প্রদান করেন, ঢাকার বিভাগীয় কমিশনার ১১ জন দোকান কমচারীকে ১০,০০০টাকা করে ১ লক্ষ ১০ হাজার টাকা অনুদান প্রদান করেছেন।



এছাড়া অর্থ সহায়তা এখনও বিদ্যমান রয়েছে এবং বিদ্যানন্দের মাধ্যমেও অনেক অর্থ সহায়তা দেয়া হয়েছে ইতোমধ্যে।


১৯ এপ্রিল বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ১০০ জন ব্যবসায়ীকে ১ কোটি টাকার অর্থ অনুদান প্রদান করা হয়। একই দিন জেলা প্রশাসক ঢাকার সম্মেলন কক্ষে বঙ্গবাজারের ৬০ জন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ২০,০০০-১,০০,০০০ টাকা করে সর্বমোট ২০ লক্ষ টাকার আর্থিক অনুদান প্রদান করা হয়।


২১ এপ্রিল জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকা’র সম্মেলন কক্ষে বঙ্গবাজার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৩০০ দোকান কর্মচারীকে খাদ্য সহায়তা প্রদান করেন ঢাকার জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।


এছাড়াও ২৭ এপ্রিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক, ঢাকা মোহাম্মদ মমিনুর রহমান বঙ্গবাজার অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৮০ জন ক্ষুদ্র ব্যবসায়ীকে ৩০,০০০ টাকা করে মোট ২৪ লক্ষ টাকা বিতরণ করেন। মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার ‘নগদ’ এর মাধ্যমে ব্যবসায়ীদের মোবাইল একাউন্টে অর্থ প্রেরণ করা হয়।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com