ইউএনডিআরআর প্রতিনিধি দলের ফায়ার সার্ভিস অধিদফতর পরিদর্শন
প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১৭:০৪
ইউএনডিআরআর প্রতিনিধি দলের ফায়ার সার্ভিস অধিদফতর পরিদর্শন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ইউনাইটেড ন্যাশন্স অফিস ফর ডিজাস্টার রিস্ক রিডাকশন (ইউএনডিআরআর)-এর একটি প্রতিনিধি দল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতর পরিদর্শন করেছেন। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সংস্থাটির সহকারী মহাসচিব মিজ মামি মিজুতোরি।


৪ জুলাই, মঙ্গলবার সকালে আট সদস্যের এই প্রতিনিধি দল ফায়ার সার্ভিস সদর দফতরে এক ঘণ্টা অবস্থান করে। প্রতিনিধি দলে ইউএনডিপি এবং মোফার প্রতিনিধিরাও ছিলেন।


ফায়ার সার্ভিস থেকে জানানো হয়েছে, প্রতিনিধি দলটি সকাল ৯টায় ফায়ার সার্ভিস সদর দফতরে এসে পৌঁছালে অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক যুগ্ম সচিব মো. ওয়াহিদুল ইসলাম ইউএনডিআরআর-এর সহকারী মহাসচিব মিজ মামি মিজুতোরি ও তার সাথে আগত প্রতিনিধি দলের সদস্যদের স্বাগত জানান। এরপর প্রতিনিধি দলের সদস্যরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপণ ও উদ্ধারকাজসহ অপারেশনাল কাজে ব্যবহৃত গাড়ি-পাম্প ও বিভিন্ন সরঞ্জাম ঘুরে দেখেন।


ইউএনডিআরআর-এর প্রতিনিধি দলের জন্য অধিদফতরের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় স্বাগত বক্তব্য দেন অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং পরিচালক (প্রশাসন ও অর্থ) যুগ্ম সচিব মো. ওয়াহিদুল ইসলাম। ‘ফায়ার সার্ভিসের ঝুঁকি ব্যবস্থাপনা এবং প্রস্তুতি’ বিষয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন ফায়ার সার্ভিস ট্রেনিং কমপ্লেক্সের অ্যাডজুটেন্ট মোহাম্মদ মামুন। এরপর ফায়ার সার্ভিসের সাবেক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আলী আহাম্মেদ খান সংক্ষিপ্ত বক্তব্য দেন। তিনি প্রতিনিধি দলের সামনে ফায়ার সার্ভিসের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।


ইউএনডিআরআর-এর সহকারী মহাসচিব মিজ মামি মিজুতোরি তাঁর বক্তব্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি ফায়ার সার্ভিসের সাম্প্রতিক অপারেশনাল কাজের প্রশংসা করেন এবং জীবন ও সম্পদ রক্ষায় ফায়ারফাইটারদের আত্মত্যাগকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।


তিনি ইউএনডিআরআর-এর প্রতিনিধি দলের সম্মানে আয়োজিত পরিদর্শন কর্মসূচির সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। তিনি দুর্যোগ প্রশমনে বাংলাদেশের ক্যাপাসিটির প্রশংসা করেন এবং এই ক্যাপাসিটি বৃদ্ধির ক্ষেত্রে তারা বাংলাদেশের পাশে থাকবেন বলে উল্লেখ করেন।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অধিদফতরের সিনিয়র স্টাফ অফিসার মুহাম্মাদ আব্দুল খালেক।


ফায়ার সার্ভিস থেকে জানানো হয়েছে, মিজ মামি মিজুতোরি ফায়ার সার্ভিসের পরিদর্শন বইতে মন্তব্য লিখেন এবং স্বাক্ষর করেন। ফটোসেশনের মাধ্যমে শেষ হওয়া এই পরিদর্শনকালীন অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (প্রশিক্ষণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল মো. রেজাউল করিম, প্রকল্প পরিচালক মো. শহীদ আতাহার হোসেন, উপপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রিয়াদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com