৫টি সোনার বার ও ৫০টি চেইনসহ সিভিল অ্যাভিয়েশনের গাড়িচালক আটক
প্রকাশ : ১৪ এপ্রিল ২০২৩, ১৯:৪৯
৫টি সোনার বার ও ৫০টি চেইনসহ সিভিল অ্যাভিয়েশনের গাড়িচালক আটক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৫টি সোনার বার ও ৫০টি সোনার চেইনসহ সিভিল অ্যাভিয়েশনের গাড়িচালককে আটক করেছে পুলিশ।


আটক ওই গাড়িচালকের নাম সালেহকুজ্জামান। আজ শুক্রবার দুপুরে তাকে আটক করা হয়।


বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক সাংবাদিকদের বলেন, চালক সালেহকুজ্জামান বিমানবন্দরে ২১ নম্বর গেট ব্যবহার করে টার্মিনালের ভেতরে ঢোকেন। পরে ১ নম্বর লাগেজ বেল্টের টয়লেট থেকে সোনার বার এবং সোনার চেইনগুলো সংগ্রহ করেন। এরপর সেগুলো নিয়ে কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার আচরণ ও গতিবিধি সন্দেহজনক মনে হলে আটক করা হয়।


জিয়াউল হক আরও জানান, এপিবিএনের অফিসে এনে গাড়িচালককে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি প্রথমে অস্বীকার করেন। একপর্যায়ে তিনি সোনা চোরাচালানের কথা স্বীকার করেন। তল্লাশির সময় তিনি নিজ হাতেই সোনার প্যাকেটগুলো বের করে দেন। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।


পুলিশ বলেছে, সোনার বারগুলো কালো স্কচটেপ এবং সোনার চেইনগুলো সাদা স্কচটেপ দিয়ে মোড়ানো ছিল। সোনার বারগুলোর ওজন ৪৯৯.৬২ গ্রাম, সোনার চেইন এবং ব্রেসলেটের ওজন ৩২৩.৯০ গ্রাম। সবমিলে ৮২৩.৫২ গ্রাম। যার বর্তমান বাজারমূল্য প্রায় ৮২ লাখ টাকা।


জিয়াউল হক বলেন, ঈদ সামনে রেখে একটি চক্র বিমানবন্দরকে ব্যবহার করে চোরাচালানে সক্রিয় হয়েছে। এ ধরনের প্রচেষ্টা প্রতিহত করতে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন ১২ এপ্রিল থেকে চোরাচালানবিরোধী বিশেষ অভিযান চালিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় আজ অভিযানের তৃতীয় দিনে এই সোনাগুলো উদ্ধার করা হয়।


বিবার্তা/সউদ/রোমেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com