১৯তম এশীয় চারুকলা প্রদর্শনীর সময়সীমা বাড়ল
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৩, ১২:৩৬
১৯তম এশীয় চারুকলা প্রদর্শনীর সময়সীমা বাড়ল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চলমান ১৯তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনীর সময়বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি।


একাডেমির জনসংযোগ কর্মকর্তা হাসান মাহমুদ বিবার্তাকে বলেন, দর্শনার্থীদের প্রবল আগ্রহ আর অনুরোধে একাডেমি শুধুমাত্র প্রদর্শনীর সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।


চারুকলা প্রদর্শনীটি আগামী ১৩ জানুয়ারি ২০২৩ পর্যন্ত বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।


একাডেমি আয়োজিত মাসব্যাপী এই প্রদর্শনীতে ১১৪টি দেশের শিল্পীদের বিভিন্ন মাধ্যমের শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে।


মহাপরিচালক লিয়াকত আলী লাকী জানান, বাংলাদেশের ১৪৯ জন শিল্পীর ১৫৬টি শিল্পকর্ম প্রদর্শনের পাশাপাশি বহির্বিশ্বের ৩৪৪ জন শিল্পীর ৪৯৩টি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে।


দ্বিবার্ষিক এই চারুকলা প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠান হয় ৭ জানুয়ারি বিকাল ৫টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে। এর আগে গত ৮ ডিসেম্বর ২০২২ প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমির চারুকলা বিভাগের পরিচালক সৈয়দা মাহবুবা করিম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর এবং বরেণ্য শিল্পী মনিরুল ইসলাম ও বরেণ্য শিল্পী শাহাবুদ্দিন আহমেদ। আলোচনা পর অংশগ্রহণকারী শিল্পীদের মাঝে সনদপত্র বিতরণ ও আলোকচিত্র ধারণ করা হয়। দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত শিল্পকলা একাডেমি বিগত ৪০ বছর ধরে এশিয়ার সর্ববৃহৎ শিল্পযজ্ঞ এশিয়ান আর্ট বিয়েনাল আয়োজন করে আসছে।


বিবার্তা/সানজিদা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com