ঢাকা বিভাগে শিক্ষা ও চাকরিতে শ্রেষ্ঠ জয়িতা মমতাজ
প্রকাশ : ০৫ জানুয়ারি ২০২৩, ২০:৩৯
ঢাকা বিভাগে শিক্ষা ও চাকরিতে শ্রেষ্ঠ জয়িতা মমতাজ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিভাগে এবার শিক্ষা ও চাকরির ক্ষেত্রে শ্রেষ্ঠ ‘জয়িতা’ নির্বাচিত হয়েছেন মমতাজ বেগম। বর্তমানে ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) পদে কর্মরত রয়েছেন তিনি।


এর আগে জেলা পর্যায়ে একই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান মমতাজ বেগম। নানা প্রতিকূলতা সত্ত্বেও যে সব নারী বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখছেন তাদেরকে ‘জয়িতা’ পুরস্কারে ভূষিত করছে সরকার।


বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাজধানীর শিশু একাডেমির সভাকক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে মমতাজ বেগমসহ আরও চারজনের হাতে এ সম্মাননা তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।


ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. হাসানুজ্জামান কল্লোল ও মহিলা অধিদফতরের মহাপরিচালক ফরিদা পারভীন।


সম্মাননাপ্রাপ্ত অন্যরা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে ফরিদপুরের শাহীদা বেগম, সফল জননী ক্যাটাগরিতে শরিয়তপুরের লুতফন নেছা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা মাদারীপুরের রাজিয়া সুলতানা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নারায়ণগঞ্জের জেলার সনু রানী দাস।


শিক্ষা ও চাকরি ক্ষেত্রে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতা মমতাজ বেগম শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব সরদার ও আলেয়া বেগমের দ্বিতীয় সন্তান। বর্তমানে তিনি ঢাকা অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।


এর আগে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব ও নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসারসহ বিভিন্ন কর্মস্থলে সফলতার সাথে দায়িত্ব পালন করেন তিনি।


বিবার্তা/এসএফ



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com