দুদকের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার
প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৬, ২০:০৬
দুদকের মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকারি অর্থ আত্মসাৎ, আয় বহির্ভুত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় নোয়াখালীতে আবদুর রহমান নামে এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।


সোমবার দুপুরে জেলা সদর থেকে সুধারাম থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।


গ্রেফতারকৃত আবদুর রহমান নোয়াখালী জেলার সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় বিএনপি নেতা।


মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালে অজ্ঞাতনামা এক ব্যক্তি এবং ২০১৬ সালের প্রথম দিকে তোফাজ্জল নামে অপর ব্যক্তি আবদুর রহমানের বিরুদ্ধে পৃথক দুটি অভিযোগ দেন দুর্নীতি দমন কমিশনে। ওই অভিযোগগুলোর আলোকে তদন্ত করে কমিশনে প্রতিবেদন দাখিল করা হয়।


প্রতিবেদনে অভিযুক্ত আবদুর রহমানের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরবর্তীতে কমিশনের ঢাকা ও চট্টগ্রামের নির্দেশে সোমবার তাকে নোয়াখালী জেলা শহর থেকে দুদকের সহযোগিতায় সুধারাম থানা পুলিশ গ্রেফতার করে।


তার বিরুদ্ধে সুধারাম থানায় দুর্নীতি দমন কমিশন আইন, ২০১৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।


সূত্রে আরো জানা যায়, তদন্তকালে আবদুর রহমানের প্রায় কোটি টাকা মূল্যের সম্পদের হিসাব পাওয়া যায়। যার মধ্যে ৩৮ লাখ ২৪ হাজার ৬৪১ দশমিক ৬৩ টাকা মূল্যের সম্পদ অর্জনের বৈধ হিসাব নেই।


অথচ ওই সম্পত্তি তিনি ভোগ দখল করছেন। তাছাড়া ২০১৫ সালে কমিশনে তার দাখিলকৃত সম্পদের হিসাব বিবরণীতে ৩ লাখ ৪৩ হাজার ৮২১ দশমিক ৪৩ টাকা মূল্যের সম্পদের হিসাব গোপন করে মিথ্যা তথ্যসম্বলিত সম্পদ বিবরণী দাখিলের অভিযোগ রয়েছে।


দুদকের নোয়াখালী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মশিউর রহমান বলেন, ইউপি চেয়ারম্যান আবদুর রহমানের বিরুদ্ধে কমিশনে দাখিল করা দুটি অভিযোগের তদন্ত হয়েছে। ওই তদন্তে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের সত্যতা পাওয়া যায়।



দুদকে দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা দুদক কার্যালয়ের সহকারী পরিচালক মসিউর রহমান চেয়ারম্যান আবদুর রহমানের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, তার বিরুদ্ধে দুদকে দায়ের করা মামলায় জ্ঞাত আয় বহির্ভুত ৩৮ লাখ টাকার অবৈধ সম্পদ ও পরিষদের অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়া এবং তথ্য গোপন করায় তাকে গ্রেফতার করা হয়েছে।


এ ব্যাপারে চেয়ারম্যান আবদুর রহমানের সঙ্গে কথা বললে, তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন।



সুধারাম থানার ওসি আনোয়ার হোসেন জানান, গ্রেফতারকৃত চেয়ারম্যানকে বিকেলে আদালতে সোপর্দ করা হয়েছে। আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।


বিবার্তা/সুমন/পলাশ/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com