গাজীপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ
প্রকাশ : ০২ অক্টোবর ২০১৬, ১৭:২৮
গাজীপুরে শিক্ষার্থীদের সড়ক অবরোধ
গাজীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এইচএসসি পরীক্ষায় নতুন করে অতিরিক্ত সৃজনশীল প্রশ্ন অন্তর্ভুক্ত করার প্রতিবাদে ও বাতিলের দাবিতে গাজীপুরে মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। এসময় ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।রবিবার জেলার জয়দেবপুর চৌরাস্তায় এ কর্মসূচি পালিত হয়।


শিক্ষার্থীরা জানায়, গত এইচএসসি পরীক্ষায় প্রতি বিষয়ে ছয়টি করে সৃজনশীল প্রশ্ন ছিল। সময় বরাদ্দ ছিল ২ ঘণ্টা ১০ মিনিট। কিন্তু নতুন করে ছয়টির স্থলে সাতটি প্রশ্ন করার নিয়ম চালু করা হয়েছে, ১০ মিনিট বাড়িয়ে সময় বরাদ্দ করা হয়েছে ২ ঘণ্টা ২০ মিনিট।


এর প্রতিবাদে মহানগর কলেজ, এমইএইচ আরিফ কলেজ, কমার্স কলেজ, সিটি কলেজসহ ৫/৬টি কলেজের শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে জয়দেবপুর চৌরাস্তায় মহাসড়ক অবরোধ করে। এসময় ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চালাচল বন্ধ হয়ে যায়। ফলে চৌরাস্তায় চারপাশে প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। একারণে বিভিন্ন গন্তব্যে গমনকারী যানবাহনের চালক ও যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। দুপুর ১টা পর্যন্ত যান চলাচল বন্ধ ছিল।


গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার মো. সাখাওয়াত হোসেন জানান, শিক্ষার্থীদের সাথে আলোচনা করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়।


বিবার্তা/তুহিন/নাজিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com