সরিষাবাড়ীতে যমুনা সার কারখানায় গ্যাস সংযোগের দাবিতে বিক্ষোভ
প্রকাশ : ২৪ জুন ২০২৪, ১৭:৫১
সরিষাবাড়ীতে যমুনা সার কারখানায় গ্যাস সংযোগের দাবিতে বিক্ষোভ
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জামালপুরের সরিষাবাড়ীতে অবস্থিত দেশের বৃহত্তম ইউরিয়া সার উৎপাদনকারী প্রতিষ্ঠান যমুনা সার কারখানায় গ্যাস সংযোগের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।


২৪ জুন সোমবার দুপুরে কারখানার প্রধান ফটকের সামনে শ্রমিক কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এই কর্মসূচির আয়োজনে করে।


কর্মসূচির শুরুতে যমুনা সার কারখানার প্রধান ফটক অবরোধ করে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে বিক্ষুব্ধ শ্রমিক ও কর্মচারীরা। পরে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কারখানা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যমুনা সার কারখানার প্রশাসনিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। এরপর সেখানে প্রতিবাদ সমাবেশ করে কয়েকশ শ্রমিক-কর্মচারী।


যমুনা সার কারখানার শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি রবিউল ইসলামের সভাপতিত্বে সমাবেশে সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, সিবিএ’র সাধারণ সম্পাদক শাহজাহান আলীসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।


এ সময় বক্তারা বলেন- চলতি বছরের গত ১৫ জানুয়ারি গ্যাস সংকটের অজুহাতে গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বর্তমানে যমুনা সার কারখানাকে বাঁচাতে গ্যাস সরবরাহ জরুরি হয়ে পড়েছে। দীর্ঘ প্রায় ছয় মাস কারখানায় উৎপাদন বন্ধ থাকায় যমুনা সার কারখানার বিভিন্ন মূল্যবান যন্ত্রপাতি ও যন্ত্রাংশ বিনষ্ট হয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। রেশন পদ্ধতি অবলম্বন করে হলেও গ্যাস সংযোগ দিয়ে সার কারখানা চালুর দাবি জানান তারা। অনতিবিলম্বে যমুনা কারখানার গ্যাস সংযোগ প্রদান না করা হলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারি দেন বক্তারা।


প্রসঙ্গত, গ্যাস সংকট, যান্ত্রিক ত্রুটি ও অন্যান্য কারণে মাঝেমধ্যেই বন্ধ হয়ে যায় দৈনিক ১৭শ মেট্রিক টন ইউরিয়া সার উৎপাদনকারী দেশের বৃহৎ এই যমুনা সার কারখানার উৎপাদন। জামালপুর, শেরপুর ও উত্তরবঙ্গের ১৬টি জেলায় এই কারখানা থেকে সার সরবরাহ করা হয়।


বিবার্তা/ওসমান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com