মহেশপুরে অবৈধ বালু জব্দ, নিলামে দিলেন ভূমি কমিশনার
প্রকাশ : ৩০ মে ২০২৪, ২১:৪৯
মহেশপুরে অবৈধ বালু জব্দ, নিলামে দিলেন ভূমি কমিশনার
ঝিনাইদহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুরের দোবিলা বিল দখল করে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছিলেন কয়েকটি শক্তিশালী বালু সিন্ডিকেট। বালু উত্তোলন বন্ধ থাকলেও ইতোমধ্যে বিলের দু পাশের ৪/৫টি স্থানে বিশাল বালুর স্তূপ করেছেন ওই সিন্ডিকেট। অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন করা প্রায় ৪ হাজারের অধিক ট্রাক বালু বিক্রির অপেক্ষায় স্তূপ করেছেন তারা।


এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশ হলে উত্তোলনকৃত বালু জব্দ করেছেন সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন।


তিনি ৪/৫টি বালু স্তুপের মধ্যে মাত্র দুটি স্পটের ১ লাখ ২০ হাজার ঘনফুট বালু জব্দ করেছেন। যা ২ জুন নিলাম দেওয়ার সিদ্ধান্ত করে বিজ্ঞপ্তি দিয়েছেন। সেখানে তিনি উল্লেখ্য করেছেন, সরকারি জলমহল থেকে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করার কারণে মোবাইলকোর্ট পরিচালনা করে দুটি স্থান থেকে ১ লাখ ২০ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়েছে।


অথচ একই বিল থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন করা ৩টি স্পটের প্রায় ২হাজার ট্রাক বালু রয়ে গেলো ধরা ছোঁয়ার বাইরে। তারা দিনে ও রাতে ট্রাক ভর্তি করে তাদের বালু অন্যত্র সরিয়ে নিয়ে যাচ্ছে বলে জানান দোবিলা বিল পাড়ের বাসিন্দারা।


নাম প্রকাশে অনিচ্ছুক বলিভদ্রপুর ও আজমপুর বিলপাড়ার কয়েকজন জানান, ৩টি স্পটের বালু উত্তোলনকারীরা নেতা হওয়ার কারণেই তাদের বালু জব্দ করা হয়নি। ছোট দু নেতার বালু জব্দ করা হয়েছে।


শ্রীরামপুর গ্রামের চঞ্চল জানান, আমি যে বালু উত্তোলন করে রেখেছি তা গ্রামবাসীর কারণে আনতে পাচ্ছি না। গ্রামবাসীরা ট্রাক আটকে দেওয়ার কারণে ঝামেলা হচ্ছে।


সহকারী কমিশনার (ভূমি) শরীফ শাওন জানান, আজমপুর ইউনিয়নের সরকারি দোবিলা বিলের এপার থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে উত্তোলন করা দুটি স্পটের বালু জব্দ করা হয়েছে। যা ২ জুন নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে। পরে বাকিগুলো দেখবো।


বিবার্তা/রায়হান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com