ডিরেক্টর এন্ড এক্টর গিল্ড রাজশাহীর প্রথম মিটআপ অনুষ্ঠান
প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ২১:০৪
ডিরেক্টর এন্ড এক্টর গিল্ড রাজশাহীর প্রথম মিটআপ অনুষ্ঠান
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নানা আয়োজনের মধ্যে দিয়ে ডিরেক্টর এন্ড এক্টর গিল্ড রাজশাহীর প্রথম মিট আপ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।


২১ এপ্রিল, শনিবার নগরীর পদ্মা পাড়ে পিঁপড়া আপ্যায়ন ও কনভেনশন সেন্টারে জমকালো আয়োজনের মধ্য দিয়ে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।


অনুষ্ঠানটি তিনটি ভাগে ভাগ করা হয়। প্রথম অংশে পরিচয় পর্ব ও সংগঠনের সদস্যদের মাঝে পরিচয়পত্র এবং টি শার্ট প্রদান করা হয়।


এরপর আলোচনা সভা শুরু হয়। আলোচনার শুরুতেই সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে কথা বলেন, ডিরেক্টর এন্ড এক্টর গিল্ডের জয়েন সেক্রেটারি এ এইচ রাজীব।


রাজশাহীতে ওয়েব সিরিজ বানিয়ে ওটিটি প্লাটফর্মে কাজ করার অভিজ্ঞতা নিয়ে আলোচনা করেন শর্টিকাপের পরিচালক তাওকির শাইক।


এরপর আলোচনা করেন রাজশাহী টিভি জার্নালিজম অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি রাজশাহী চলচ্চিত্রের পাশে গণমাধ্যমের ভূমিকা নিয়ে কথা বলেন।


চলচ্চিত্রের আন্দোলন ও ফিল্ম সোসাইটি নিয়ে আলোচনা করেন রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি আহসান কবির লিটন।


চলচ্চিত্র ব্যক্তিত্ব মনিস রফিক রাজশাহীর চলচ্চিত্র দেশ থেকে দেশের বাইরে যাচ্ছে, এর সম্ভাবনা নিয়ে কথা বলেন।


রাজশাহীর চলচ্চিত্রগুলোর কোন বিষয়গুলো ডেভেলপমেন্ট করলে রাজশাহী চলচ্চিত্রের আরও মান উন্নত হবে সে বিষয়ে কথা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ফিল্ম সোসাইটির সভাপতি ড. সাজ্জাদ বকুল।


ফিল্ম নিয়ে গবেষণা ভিত্তিক কাজ করার ওপর গুরুত্ব আরোপ করে কথা বলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মামুন হায়দার।


ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি প্রতি বছর ফেস্টিভ্যালের আয়োজন করে তা কীভাবে আরও ভালো করা সম্ভব এ নিয়ে কথা বলেন ডা. এফ এম এ জাহিদ।


রাজশাহীতে ইন্ডাস্ট্রি করার জন্য কি কি প্রয়োজন সে বিষয় নিয়ে আলোচনা করেন এবং সবাইকে দলবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান এবং রাজশাহীতে চলচ্চিত্র কেন্দ্র চাই এই দাবিতে কথা রাখেন সংগঠনের সেক্রেটারি শাহারিয়ার চয়ন।


অনুষ্ঠানের সভাপতি ওয়ালিউর রহমান বাবু বলেন, সবাইকে একসাথে কাজ করতে হবে তাহলে রাজশাহীতে পূর্ণ ইন্ডাস্ট্রি করে তুলবো আমরা। এই বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা সভার সমাপ্তি করা হয়। এসময় উপস্থিত ছিলেন, রাজশাহীর ফিল্ম নির্মাতা ও অভিনয় শিল্পীবৃন্দ।


তৃতীয় ভাগে কেক কাটেন প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও ফোকলোরে বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত লেখক ও গবেষক প্রফেসর ড. আবদুল খালেক।


তিনি তার বক্তব্যে বলেন, আমি একজন শিক্ষাবিদ হলেও সংস্কৃতি দিকে বেশ দুর্বল তাই আমি এই সংগঠনের পাশে আছি এবং থাকবো।


এরপর শুরু হয় সাংস্কৃতিক সন্ধ্যা এতে পারফর্ম করেন রিমঝিম সাংস্কৃতিক গোষ্ঠী এছাড়াও পারফর্ম করেন রাজশাহীর জনপ্রিয় ব্যান্ড অন্বেষার। অনুষ্ঠানটির উপস্থাপক হিসেবে ছিল সাইমুম। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ডিনারের মাধ্যমে পুরো অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।


বিবার্তা/মোস্তাফিজুর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com