‘সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলছে’
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪, ১৬:১১
‘সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলছে’
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, স্মার্ট অ্যাগ্রিকালচার নামক একটি প্রকল্প গ্রহণ করেছি যেটা দশটি উপজেলার দশটি গ্রামে পাইলট করছি। যার মাধ্যমে স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলছে। ইন্টারনেট অব থিংস, ডেটা অ্যানালিটিক্স, মেশিন লার্নিং এবং যান্ত্রিকীকরণের জন্য সিংড়াকে বেছে নেয়া হয়েছে। যেখানে কৃষি গবেষণার জন্য একটি ইনস্টিটিউট স্থাপন করা হবে যার মাধ্যমে চলনবিলের কৃষির উন্নয়ন এবং উৎপাদনকে আমরা এগিয়ে নিতে পারবো।


২০ এপ্রিল, শনিবার সকাল ১১টায় উপজেলা চলনবিল হলরুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে পাট ও আউশ বীজ এবং সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী পলক।


উপজেলা নির্বাহী অফিসার হা-মীম তাবাসসুম প্রভার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার মো. ফরিদ খন্দকার।


প্রতিমন্ত্রী পলক আরও বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হচ্ছে কৃষি, পোশাক, এবং প্রবাসী আয়। আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য আমাদের কৃষকরা সোনার মাটিতে সোনার ফসল ফলাচ্ছে। তাদের শ্রম যেন বৃথা না যায় তার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সঠিক সময়ে সার, বীজ, কৃষি সরঞ্জাম প্রদান করছেন, ভর্তুকি মূল্যে কৃষিযন্ত্রের ব্যবস্থা করে দিচ্ছেন।


বিবার্তা/রাজু/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com