মুজিবনগর দিবস উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৭:০৮
মুজিবনগর দিবস উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে মানুষের ঢল
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে জেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।


১৭ এপ্রিল, বুধবার সকাল ৯টায় জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে মুজিবনগর দিবসের শ্রদ্ধা জানান।


এরপর জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার আল বেলী আফিফা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।


তারপর মুক্তিযোদ্ধা সংসদ, গোপালগঞ্জ জেলা পরিষদ, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ, গোপালগঞ্জ পৌরসভা, টুঙ্গিপাড়া পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর, সড়ক ও জনপথ অধিদফতর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, গণপূর্ত অধিদফতর, শিক্ষা প্রকৌশল অধিদফতর, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, সরকারি বঙ্গবন্ধু কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, সরকারি বেগম ফজিলাতুন্নেছা মহিলা কলেজ, কৃষি সম্প্রসারণ অধিদফতর, কৃষি গবেষণা ইনস্টিটিউট, এ্যাসেনশিয়াল ড্রাগস, শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ সায়রা খাতুন মেডিকেল কলেজ, টুঙ্গিপাড়া থানা, টুরিস্ট পুলিশ , মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, গোপালগঞ্জ জেলার কারাগার, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীসহ বিভিন্ন সামাজিক সংস্কৃতিক রাজনৈতিক, দফতর ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে কিছুক্ষণ দাঁড়িয়ে জাতির পিতার স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানায়।


এসময় পবিত্র ফাতেহা পাঠ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় ৪ নেতা, ১৫ আগস্টের শহিদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।


এসময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বাশার সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মঈনুল হকসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এরপর বিভিন্ন জেলা থেকে আগত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, সমর্থক এবং বঙ্গবন্ধু অনুসারীরা সমাধি সৌধে ফুল দিয়ে মুজিবনগর দিবসের শ্রদ্ধা জানান। ফুলে ফুলে ছেয়ে যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ।


পরে সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে “ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


এছাড়া “জেলা প্রশাসন স্কুলে এসো বঙ্গবন্ধুকে জানি” শিরোনামে বিষয়ে ছাত্র-ছাত্রীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।


উল্লেখ্য, ১৯৭১ সালের ১৭ এপ্রিল কুষ্টিয়ার মেহেরপুরের বৈদ্যনাথ তলায় মুজিবনগর সরকার শপথ গ্রহণ করে। পরে স্থানটির নামকরন করা হয় মুজিব নগর। সেই থেকে দিনটিকে মুজিবনগর দিবস হিসেবে পালন করা হচ্ছে।


বিবার্তা/সঞ্জয়/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com