নোয়াখালীতে অতিরিক্ত বাস ভাড়া নেয়ায় ২ বাস কাউন্টারকে জরিমানা
প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৪, ২১:০২
নোয়াখালীতে অতিরিক্ত বাস ভাড়া নেয়ায় ২ বাস কাউন্টারকে জরিমানা
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালী থেকে ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীদের কাছ থেকে সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে দুই বাস কাউন্টারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।


১৬ এপ্রিল, মঙ্গলবার দুপুরে সোনাপুর বাসস্ট্যান্ড ও মাইজদী নতুন বাসস্ট্যান্ডে এ জরিমানা করা হয়।


এ অভিযান পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজীদ-বিন-আখন্দ। অভিযানে সহযোগিতা করেন বিআরটিএ নোয়াখালী ও সুধারাম মডেল থানা পুলিশ।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঈদের পর থেকে এখন পর্যন্ত নোয়াখালী থেকে ঢাকা ও চট্টগ্রামগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত বাস ভাড়া আদায় করা হচ্ছে। এমন তথ্য পেয়ে সোনাপুর বাসস্ট্যান্ড ও নতুন বাসস্ট্যান্ডে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। এসময় কাউন্টারগুলোতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেয়া ও ভাড়া আদায়ের কোনো তালিকা না থাকায় অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে সড়ক পরিবহন আইনে বাধন পরিবহনকে ১৫ হাজার টাকা ও নতুন বাসস্ট্যান্ডে লাল সবুজ পরিবহনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।


সদর উপজেলার সহকারী কমিশনার( ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বায়েজীদ-বিন-আখন্দ জানান, চট্টগ্রামগামী বাধন পরিবহন নির্ধারিত ভাড়া ৩১৬ টাকার স্থলে ৪০০ টাকা ও ঢাকাগামী লাল সবুজ পরিবহন ৫৫০ টাকার স্থলে ৭০০ টাকা করে যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করে আসছে। এজন্য দুটি বাস কাউন্টারকে জরিমানা করা হয়েছে। একইসাথে অতিরিক্ত আদায়কৃত ভাড়া উপস্থিত যাত্রীদের ফেরত প্রদান করার নির্দেশনা দেয়া হয়।


বিবার্তা/ইকবাল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com