‘কারখানায় বিশৃঙ্খলা না করে পুলিশের শরণাপন্ন হবেন’
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৪, ১৮:৪৭
‘কারখানায় বিশৃঙ্খলা না করে পুলিশের শরণাপন্ন হবেন’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পোশাক শ্রমিকদের বেতন-ভাতা সময় মত পরিশোধ না করলে কারখানায় বিশৃংখলা না করে শিল্প পুলিশের শরণাপন্ন হতে পরামর্শ দিয়েছেন ঢাকা শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া।


৮ এপ্রিল, সোমবার দুপুরে আশুলিয়ার জামগড়া এলাকায় সংবাদ সম্মেলন করে এ কথা বলেন তিনি।


শিল্প পুলিশের ডিআইজি মো. আজাদ মিয়া শিল্প শ্রমিকদের উদ্দেশে বলেন, আপনারা যে প্রতিষ্ঠানে কাজ করেন সে প্রতিষ্ঠান ভাঙচুর বা বিক্ষোভ না করে পুলিশের সহায়তা নিন। পুলিশ শ্রমিকদের পক্ষ হয়ে মালিকপক্ষের সাথে সমঝোতা করবে।


শিল্পাঞ্চল আশুলিয়ার অধিকাংশ কারখানাই আজ ছুটি হলেও বেশ কিছু কারখানা ছুটি হবে আগামী কাল। এসব কারখানায় শ্রমিকদের বেতন ভাতা পেতে যেন কোন অসুবিধা না হয় সে লক্ষে শিল্প পুলিশ কাজ করছে বলেও জানান তিনি।


তিনি আরও বলেন, আমরা এতক্ষন আশুলিয়ার বিভিন্ন এলাকার যেসকল কারখানা রয়েছে সেগুলো ভিজিট করেছি। আমরা দেখেছি বেশিরভাগ জায়গায় শ্রমিক ভাইয়েরা ছুটিতে বের হয়েছেন ঘরমুখো যাত্রা শুরু করেছেন এবং তাদের চোখেমুখে আনন্দের ঝলক তার অর্থ হচ্ছে তারা হাসিমুখে বাড়ি ফিরছে। আমাদের যেই দুই একটা জায়গায় সমস্যা ছিলো সেগুলো আমাদের শিল্প পুলিশ গত কিছুদিন যাবত কাজ করে নিজেরা পেশাদারিত্বের মাধ্যমে ধৈর্য্য ধরে কারখানা কর্তৃপক্ষ ও মালিকদের সাথে বসে এরপরে আমরা সমাধান করেছি। তারফলে আপনারা দেখছেন সবাই সস্তির ঈদযাত্রা করছে।


এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিল্প পুলিশের অতিরিক্ত ডিআইজি এম এ মাসুদ ও শিল্প পুলিশ ১ এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com