কমলাপুর স্টেশনে বিনাটিকিটের তিন যাত্রীকে জরিমানা
প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪, ১৭:৫১
কমলাপুর স্টেশনে বিনাটিকিটের তিন যাত্রীকে জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কমলাপুর রেলওয়ে স্টেশনে এবার বিনাটিকিটের যাত্রী ঠেকাতে তিন স্তরের চেকিং ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়াও প্ল্যাটফর্মে বিনাটিকিটের যাত্রী পেলেই নেওয়া হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা।


৭ এপ্রিল, রবিবার দুপুর সাড়ে ১২টায় বিনাটিকিটের তিন যাত্রীকে পেয়ে সঙ্গে সঙ্গেই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়। রেলওয়ের ১৮৯০ সালের আইন অনুযায়ী প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করা হয়।


জরিমানা দেওয়া যাত্রী মারুফ বলেন, আমি ঈদের ছুটিতে বাড়ি যাবো। টিকিট কাটিনি। পরে বাঁশের বেড়া পার হয়ে গোপনে স্টেশনে ঢুকেছি। এখন জরিমানা দিতে হলো। পরে তাকে স্টেশন থেকে বের করে দেওয়া হয় বলেও জানান।


দণ্ডপ্রাপ্ত আরেক যাত্রী বলেন, আমি বিমানবন্দর স্টেশন থেকে কমলাপুর এসেছি। টিকিট কাটিনি। এখন জরিমানা নিলো। টিকিট না কেটে ভুল করেছি। এবারই প্রথম, আর এরকম করবো না।


জরিমানার বিষয়ে বাংলাদেশ রেলওয়ে ঢাকা বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শাহ আলম কিরণ শিশির বলেন, এবার খুব কঠোরভাবে বিনাটিকিটের যাত্রী ঠেকানো হচ্ছে। আমাদের তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। যারা বিভিন্ন পন্থা অবলম্বন করে স্টেশন চত্বরে ঢুকে পড়ছে তাদের জরিমানার আওতায় আনা হচ্ছে। যাত্রীসেবার মান বাড়াতেই এসব পদক্ষেপ নেওয়া হয়েছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com