সরাইলে অপরাধ ঠেকাতে সড়কের ঝোপঝাড় পরিষ্কার
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ২১:৫২
সরাইলে অপরাধ ঠেকাতে সড়কের ঝোপঝাড় পরিষ্কার
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল নাসিরনগর লাখাই আঞ্চলিক সড়কের সরাইলের অংশ দুই পাশে ঝোপঝাড় পরিষ্কার করার কাজ শুরু হয়েছে।


১ এপ্রিল, সোমবার দুপুরে সরাইল থানা ও কালিকচ্ছ ইউনিয়ন পরিষদের সহযোগিতায় ধরন্তি নামক এলাকায় ৮ কিলোমিটার সড়কের ঝোপঝাড় পরিষ্কার কার্যক্রম শুরু হয়।


এসময় উপস্থিত ছিলেন সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মেজবাহ উল আলম ভূঁইয়া, সরাইল থানা সহকারী পুলিশ সুপার রাকিবুল হাসান, সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সড়কের দুইপাশে ছোট গাছপালা গজিয়ে উঁচু জঙ্গলের সৃষ্টি হয়েছে। যা রাতের বেলায় ডাকাতসহ দুষ্টু প্রকৃতির মানুষের কাজে সহায়ক। প্রায়ই ঘটে ডাকাতির মতো ঘটনা। পথচারীদের হারাতে হয় কাছে থাকা মালপত্র। পরিবহন চালকসহ পথচারীদের কাছে এ নিয়ে আতঙ্ক বিরাজ করে। এমন অবস্থা সরাইল উপজেলার কালিকচ্ছ হইতে ধরন্তি কুইট্টা ব্রিজ পর্যন্ত সড়কে। এ থেকে বাঁচাতে ও নিরাপদ সড়কের পরিবেশ সৃষ্টিতে অপ্রয়োজনীয় গাছ ঝোপঝাড় কাটার উদ্যোগ নিয়েছেন উপজেলা প্রশাসন, সার্কেল এসপি, সরাইল থানা।


পরিষ্কার কার্যক্রম বিষয়ে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম বলেন, উপজেলা ধরন্তি নামক এলাকায় ৮ কিলোমিটার জুড়ে দুই পাশে ফাঁকা, নাই কোনো ঘরবাড়ি, আছে দুই একটা ইটমিল, দুই পাশে জল জঙ্গলের মত প্রায়ই চুরি ডাকাতি চেষ্টা করে। আমরা পুলিশেও এখানে নিয়মিত ডিউটি করি তারপরও সামনে আসছে ঈদ, ঈদ উপলক্ষ্যে বিভিন্ন এলাকার লোকজন যাতে যাতায়াত করে। যাত্রীরা যাতে সিএনজি করে নির্বিঘ্নে যেতে পারে এজন্য পরিষ্কার করা হচ্ছে।


এ বিষয়ে সরাইল থানা সহকারী পুলিশ সুপার রাকিবুল হাসান বলেন, চলাচলের জনসাধারণের নিরাপত্তা দিতে সড়কের দুই পাশে ঝোপঝাড় পরিষ্কার করা হয়েছে।


সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মেজবাহ উল আলম ভূঁইয়া বলেন, সড়কের যান চলাচলের স্বাভাবিক রাখতে যাতে করে এ পথ ব্যবহার করে কোনো দুষ্কৃতকারী কোনো কিছু সমস্যা সৃষ্টি না করতে পারে এবং রাস্তাটাও ঠিক থাকে।


বিবার্তা/আকঞ্জি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com