ফেনীতে ১১ কুকুর হত্যার ঘটনায় এনিমেল এইডের মামলা
প্রকাশ : ০১ এপ্রিল ২০২৪, ১৭:২৫
ফেনীতে ১১ কুকুর হত্যার ঘটনায় এনিমেল এইডের মামলা
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনীর শান্তি কোম্পানি সড়কে প্রকাশ্যে নয়টি শাবকসহ ১১টি কুকুরকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা করেছেন এনিমেল এইড ফেনী।


১ এপ্রিল, সোমবার ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে ফেনী সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।


জানা গেছে, গত ৪ ফেব্রুয়ারি ফেনী শহরের শান্তি কোম্পানি সড়কের শান্তি বাড়ির সামনে দুটি মা কুকুর ও ৯টি শাবককে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করে শান্তি কোম্পানি বাড়ির কালামিয়ার ছেলে জসিম উদ্দিন ও তার দুই সহযোগী।


এ ঘটনায় সোমবার বেসরকারি সংস্থা 'এনিমেল এইড ফেনী'র পরিচালক এনাম হোসেন বাদি হয়ে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। তিনি বলেন, অনুমতি ছাড়া প্রকাশ্যে ১১টি কুকুর হত্যা করে আসামি প্রাণী কল্যাণ আইন-২০১৯ এর ৭(২) ও ১৬(ক) ধারা লঙ্ঘন করেছেন। বিধি অনুযায়ী তার শাস্তি না হলে অন্যরাও প্রাণী নিধনে উৎসাহিত হবে।


বাদী পক্ষের আইনজীবী অ্যাড. সফিকুল ইসলাম পিয়াস বলেন, মামলা আমলে নিয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তাকে ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্ট আদালতের বিচারিক হাকিম মুহাম্মদ আশেকুর রহমান।


বাংলাদেশ মানবাধিকার সম্মিলনের চেয়ারম্যান অ্যাড. জাহাঙ্গীর আলম নান্টু বলেন, সব ধরনের প্রাণী রক্ষার ব্যাপারে সরকার কঠোর আইন করেছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো প্রাণী হত্যা করা দণ্ডনীয় অপরাধ। এ ধরনের অপরাধ ঠেকাতে আইনের যথাযথ প্রয়োগ করা দরকার।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com