হিলিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
প্রকাশ : ২৬ মার্চ ২০২৪, ১৬:২৩
হিলিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলিতে যথাযথ মর্যাদায় ৫৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।


২৬ মার্চ, মঙ্গলবার সকাল ৬টা ২ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা করা হয়।


এরপর উপজেলা প্রশাসন, হিলি স্থল শুল্ক স্টেশন, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন, বিএনপি, জাতীয় পার্টি, হাকিমপুর থানা, পল্লী বিদ্যুৎ হিলি জোনাল অফিস, হিলি পানামা পোর্ট লিংক লি. হিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, হিলি ফায়ার সার্ভিস স্টেশন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সোনালী ব্যাংক হাকিমপুর শাখাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন উপজেলা কেন্দ্রীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।


এরপর সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি-বেসরকারি, আধাসরকারি ও স্বায়ত্তশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে নয়টায় হাকিমপুর সরকারি ডিগ্রি কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।


হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়, হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম, ওসি মো. দুলাল হোসেন ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. লিয়াকত হোসেন জাতীয় পতাকা উত্তোলন করেন।


পবিত্র মাহে রমজানের কারণে এবারে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান শেষে পুলিশ, আনসার ভিডিপি ও গ্রাম পুলিশের অংশগ্রহণে কুচকাওয়াজ প্রদর্শন করা হয় এবং সবশেষে গত ১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে শিক্ষার্থীদের অংশ গ্রহণে চিত্রা অঙ্কন, কবিতা ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


এসময় সরকারি ডিগ্রি কলেজ মাঠে বীর মুক্তিযোদ্ধাগণ, উপজেলার বিভিন্ন দফতরের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক ও বিজয়ী শিক্ষার্থীরাসহ অনেকে উপস্থিত ছিলেন।


বিবার্তা/রববানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com